এইচএসসির ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ১৭:১৮

জাগরণীয়া ডেস্ক

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামি ২৩ এপ্রিল (সোমবার) পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এ প্রসঙ্গে ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, অনিবার্যবশত কারণে এইচএসসির ভূগোল দ্বিতীয় পত্র পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ১৪ মে এ পরীক্ষা নেয়া হবে। তবে একই দিনের অন্যান্য পরীক্ষা স্বাভাবিকভাবে চলবে।

এ বিষয়ে দুইটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একটি স্থানীয় জেলা প্রশাসক ও অন্যটি ঢাকা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের অধীনে হবে। কমিটি সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করবে।

জানা গেছে, ২২ এপ্রিল (রবিবার) নেত্রকোণার দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজে ভূগোল প্রথম পত্রের প্রশ্নের পরিবর্তে স্থানীয় ট্রেজারি থেকে ভুলবশত দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ করা হয়। স্থানীয় জেলা প্রশাসন বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ে অবহিত করলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহবার হোসাইন আগামিকালের পরীক্ষা স্থগিত করেন।

এ প্রসঙ্গে শিক্ষা সচিব বলেন, যেহেতু সারাদেশে অভিন্ন প্রশ্নপত্রে পরীক্ষা চলছে, তাই আগামিকালের পরীক্ষাটি স্থগিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত