হাসুমণি’র পাঠশালায় বঙ্গবন্ধু’র ৯৯তম জন্মদিন পালিত

প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ০০:৫৬

জাগরণীয়া ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৯তম জন্মদিন উপলক্ষে হাসুমণি’র পাঠশালায় ‘‘দোয়া ও অসমাপ্ত আত্মজীবনী পাঠ” এর আয়োজন করা হয়।

‘হাসুমণি’র পাঠশালা’র সভাপতি মারুফা আক্তার পপি’র সভাপতিত্বে ১৭ মার্চ (শনিবার) সন্ধ্যায় এ অনুষ্ঠানে উপস্থিত বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শের উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর ১০০তম জন্মদিন ২০১৯ সালের মধ্যে একটি উন্নত সমৃদ্ধ দুর্নীতিমুক্ত সোনার বাংলা গড়ার লক্ষ্যে সুযোগ্য কন্যা মাদার অব হিউম্যানিটি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার জন্য তরুণ প্রজন্মের প্রতি উদাত্ত আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এবং টেলিভিশন বিভাগের চেয়ারম্যান জুনায়েদ হালিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহকারী প্রক্টর নাজির খান খোকন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক আব্দুস সাত্তার তৌফিক। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক আদনান ফাহাদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক বিভাগের সাবেক সভাপতি হাসান নিটোল।

অপরদিকে, হাসুমণি’র পাঠশালায় দোয়া শেষে বঙ্গবন্ধুর রচনা ‘অসমাপ্ত আত্মজীবনী’র অংশবিশেষ পাঠ ও আলোচনা, বঙ্গবন্ধুর ও স্বাধীনতার উপর বিভিন্ন কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক গান এর আয়োজন হয়। বঙ্গবন্ধুর উপর কবিতা আবৃত্তি করেন মাদিবা, অনুভা ও পুর্বিতা।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ করে প্রকৃতি, ইকো, মিসতিয়া , রীনা, রাজু, সুমী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত