মারমা কিশোরী ধর্ষণের প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৮, ২১:১১

জাগরণীয়া ডেস্ক

পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলার বিলাইছড়িতে এক মারমা কিশোরীকে ধর্ষণ ও তার বোনকে যৌন হয়রানির ঘটনার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব ইন্ডিজেনাস স্টুডেন্টস, সাস্ট’ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি পুনরায় একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের সভাপতি পরেশ চাকমা, সৌরভ সংলাপ চাকমা, প্রমেশ্বর খুরাইজম, চোখ ফিল্ম সোসাইটির সভাপতি তুহিন ত্রিপুরা প্রমুখ।
সমাবেশটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শোভন চাকমা। 

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, নিরাপত্তা রক্ষার অজুহাতে মারমা কিশোরীকে ধর্ষণ ও তার বোনকে যৌন হয়রানি করা হয়েছে। এ ঘটনায় দ্রুত সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, গত ২২ জানুয়ারি রাঙামাটির বিলাইছড়ির দুর্গম ওরাছড়ি গ্রামে সেনাবাহিনী কর্তৃক এক মারমা কিশোরী ধর্ষণের অভিযোগ করে আদিবাসীরা। বর্তমানে তারা রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত