রাবির ‘এইচ’ ইউনিটের ফল প্রকাশ

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৭, ১৩:৪১

জাগরণীয়া ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এইচ’ ইউনিটের (প্রকৌশল অনুষদ) ফল প্রকাশ করা হয়েছে।

২ নভেম্বর (বৃহস্পতিবার) দুপুরে প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. মামুন-উর-রশীদ খন্দকার স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

গত ২৪ অক্টোবর তিনটি শিফটে (এইচ-১, এইচ-২ ও এইচ-৩) এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ‘এইচ’ ইউনিটের (প্রকৌশল অনুষদ) ২৭২টি আসনের বিপরীতে ৩৯ হাজার ৬২৬ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিকভাবে এক হাজার ৪২১ জন প্রার্থীকে সাক্ষাৎকারের জন্য নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে মেধাক্রম অনুযায়ী ‘এইচ’-১ (১ থেকে ৪৭৬), ‘এইচ’-২ (১ থেকে ৪৮২) ও ‘এইচ’-৩ (১ থেকে ৪৬৩) জন প্রার্থীর সাক্ষাৎকার পর্যায়ক্রমে ২০ ও ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের জন্য নির্বাচিত প্রার্থীকে অনলাইনে ১৫ নভেম্বরের মধ্যে সাবজেক্ট চয়েজ ফরম পূরণ করতে হবে।

সাক্ষাৎকারের সময় প্রার্থীদেরকে ডাউনলোড করা সাবজেক্ট চয়েস ফরম, এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র, এইচএসসি বা সমমান রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সত্যায়িত প্রবেশপত্র সঙ্গে আনতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। তবে শিক্ষার্থীদের উল্লিখিত কাগজপত্র কোন শিক্ষা প্রতিষ্ঠানে জমা থাকলে সেক্ষেত্রে ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান বা বিভাগীয় প্রধানের প্রত্যয়নপত্র অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে।

সাক্ষাৎকারের পর ভর্তির জন্য চূড়ান্ত মেধা ও অপেক্ষমান তালিকা আগামী ২৬ নভেম্বর প্রকৌশল অনুষদের নোটিশ বোর্ডে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। প্রকাশিত ফলাফলে যে কোন ধরনের সংশোধন, পরিমার্জন বা বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ কর্তৃক সংরক্ষিত।

‘এইচ’ ইউনিটের ফলসহ বিস্তারিত তথ্য জানা যাবে (http://admission.ru.ac.bd/undergraduate) এই ঠিকানায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত