রাবির ‘কে’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৭, ২৩:৫৯

জাগরণীয়া ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘কে’ ইউনিটের বি.এড (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

৩০ অক্টোবর (সোমবার) দুপুরে এ ফল প্রকাশ হয় বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের প্রশাসক অধ্যাপক মো. খাদেমুল ইসলাম মোল্যা।

তিনি জানান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) পরিচালক অধ্যাপক মো. আনসার উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে থেকে ইনস্টিটিউটের ৫০টি আসনের বিপরীতে মেধা তালিকার ১ থেকে ৩৯৩তম ক্রম পর্যন্ত মোট ৪১১ জনের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ৩ ডিসেম্বর।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সাক্ষাৎকারের সময় নির্বাচিত প্রার্থীকে অবশ্যই এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র, এইচএসসি রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সত্যায়িত প্রবেশপত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

ইনস্টিটিউট সূত্রে জানা যায়, গত ২৩ অক্টোবর অনুষ্ঠিত এ ভর্তি পরীক্ষায় ১১ হাজার ছয়শ’ ২২ জন আবেদনকারীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১০ হাজার চারশ’ ৯৯ পরীক্ষার্থী। ১০০ নম্বরের এ ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ পেয়ে পাশ করেছে ২৬৪৯ জন। পাশের হার ২৫%। ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮১। সর্বনিম্ন ৫৭.২৫ পাওয়া প্রার্থীকে সাক্ষাৎকারে ডাকা হয়েছে।

জানতে চাইলে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আনসার উদ্দিন বলেন, এবারই প্রথম আমরা তৃতীয় ব্যাচে আলাদা ইউনিটে (‘কে’ ইউনিট) ভর্তি পরীক্ষা নিয়েছি। আবেদনকারী ১১ হাজার ছয়শ’ ২২ প্রার্থীর মধ্যে ২৬৪৯ জন উর্ত্তীর্ণ হয়েছে। উর্ত্তীর্ণদের মধ্যে মেধাক্রম অনুযায়ী ৪১১ জনকে আগামী ৩ ডিসেম্বর সাক্ষাৎকারের জন্য ডেকেছি। সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত সব তথ্য পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষার ফলসংক্রান্ত সকল তথ্য জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- admission.ru.ac.bd তে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত