মেডিকেলে ২য় বার ভর্তি পরীক্ষায় ৫ নম্বর কাটা যাবে

প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৭, ১৩:২৪

জাগরণীয়া ডেস্ক

মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় আগের বছরের উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের ক্ষেত্রে মেধাতালিকা তৈরির নিয়ম আটকে দিয়ে হাইকোর্ট যে আদেশ দিয়েছিল, তা স্থগিত রেখেছে আপিল বিভাগ। এই আদেশের ফলে ভর্তি পরীক্ষার মেধা তালিকা তৈরির সময় দ্বিতীয়বারের পরীক্ষার্থীদের ৫ নম্বর কেটে নেওয়ার সিদ্ধান্তই বহাল থাকল। 

৪ অক্টোবর (বুধবার) রাষ্ট্রপক্ষ ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) দুটি আবেদনের শুনানি করে বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে পাঁচ বিচারকের আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

রিট আবেদনকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ নিজেই এ বিষয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আগামী ৬ অক্টোবর (শুক্রবার) দেশের মেডিকেল কলেজগুলোর ভর্তি পরীক্ষা হবে। আর ১০ নভেম্বর হবে ডেন্টালের ভর্তি পরীক্ষা।

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ এমবিবিএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান করে গত ২১ আগস্ট পত্রিকায় বিজ্ঞপ্তি দেয় স্বাস্থ্য অধিদপ্তর। সেখানে বলা হয়, এমবিবিএস বা বিডিএস ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারীদের সর্বমোট নম্বর থেকে ৫ নম্বর কেটে মেধাতালিকা তৈরি করা হবে।

বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) এ সিদ্ধান্তকে বেআইনি ঘোষণার নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ একটি রিট আবেদনে করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত