বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন দুটি বিভাগ চালু

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ২০:৫৯

জাগরণীয়া ডেস্ক

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ এবং ‘বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি’ নামে নতুন দুটি বিভাগ চালু করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) বরিশাল বিশ্ববিদ্যালয়ে এই দুটো বিভাগ সংযুক্তির অনুমোদন দেয়। চলতি শিক্ষাবর্ষ হতে বিভাগ দুটি চালুকরণের পাশাপাশি শিক্ষার্থী ভর্তির কথাও বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ১৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি এবং ইউজিসির অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা বরিশাল বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। ওই সময় উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের সঙ্গে মতবিনিময় হয়। এতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন বিভাগ ও একটি ল্যাঙ্গুয়েজ সেন্টার চালু, অত্যাধুনিক ল্যাব নির্মাণসহ ইউজিসির চলমান প্রকল্প নিয়ে আলোচনা হয়। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) গতকাল বুধবার (২০ সেপ্টেম্বর) নতুন বিভাগ দুটির অনুমোদন দেয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের উপ-পরিচালক মো: ফয়সল মাহমুদ রুমি বলেন, চলতি শিক্ষাবর্ষ হতেই নতুন দুটি বিভাগে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৪ ও ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত