ঢাবির অধিভুক্ত মেডিকেল কোর্স যাচ্ছে বিএসএমএমইউর অধীনে!

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১২:৩৬

জাগরণীয়া ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সব স্নাতক সমমানের মেডিকেল কোর্স বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে যাচ্ছে। এ জন্য করণীয় ঠিক করতে সুনির্দিষ্ট সুপারিশসহ প্রস্তাবনা প্রণয়নের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলামের নেতৃত্বে কমিটিতে বিএসএমএমইউর উপাচার্য, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) প্রতিনিধি থাকবেন। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (চিকিৎসা শিক্ষা) কমিটির সদস্য সচিব হিসেবে থাকবেন। 

১০ সেপ্টেম্বর (রবিবার) সচিবালয়ে এ সংক্রান্ত একটি সভায় এই কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ মেডিকেল কলেজগুলোর শিক্ষা কোর্স বিএসএমএমইউর আওতায় আনা যায় তা পরীক্ষা নিরীক্ষা করে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য কমিটিকে নির্দেশ দিয়েছেন মন্ত্রী। 

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রায় অর্ধশত সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ পরিচালিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের একটি ডিন অফিসের মাধ্যমে এই সবকিছু নিয়ন্ত্রণ করা হয়। 

সভায় অন্যদের মধ্যে বিএসএমএমইউর উপাচার্য ডা. কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. ইসমাইল খান, বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত