বাংলাদেশ ইউনিভার্সিটিতে ৫ দিনব্যাপী অ্যাডমিশন ফেয়ার শুরু

প্রকাশ | ০৭ আগস্ট ২০১৭, ০২:০৩

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ইউনিভার্সিটিতে ৫ দিনব্যাপী ফল সেমিস্টার এর অ্যাডমিশন ফেয়ার শুরু হয়েছে।

৬ আগস্ট (রবিবার) ইউনিভার্সিটির মোহাম্মদপুরস্থ নিজস্ব ক্যাম্পাসে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব:), পরিচালক (প্রশাসন ও নিরাপত্তা) মেজর এজাজ আফজাল বীরপ্রতীক সহ বিপুলসংখ্যক ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

এবারের অ্যাডমিশন ফেয়ারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীরা তাদের প্রয়োজনীয় বিষয় সম্পর্কে অবগত হওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা সরজমিনে পরিদর্শনের সুযোগ পাবেন। এছাড়া ফেয়ার চলাকালীন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ ও সিনিয়র অধ্যাপকদের সাথে সরাসরি মতবিনিময়ের মাধ্যমে উচ্চশিক্ষার বিভিন্ন বিষয়ের বিস্তারিত তথ্যসহ যুগোপযোগী শিক্ষার দিক নির্দেশনামূলক তথ্য সংগ্রহ করতে পারবে। 

উল্লেখ্য, ফেয়ার চলাকালীন ইউনিভার্সিটির ফল সেমিস্টারে বিভিন্ন বিভাগে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীরা তাদের এসএসসি ও এইচএসসি ফলাফলের উপর সর্বনিম্ন ৫% থেকে সর্বোচ্চ ১০০% কোর্স ফি মওকুফ ছাড়াও অতিরিক্ত ৫ (পাঁচ) এবং ১০ (দশ) হাজার টাকা মওকুফে ভর্তির সুযোগ পাবেন। প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে মেলা চলবে বিকেল ৫টা পর্যন্ত। মেলা শেষ হবে আগামী ১০ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার।