চীনে স্কলারশিপের সুযোগ দিচ্ছে মালিশা এডু

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৭, ২৩:৫৪

জাগরণীয়া ডেস্ক

উচ্চ শিক্ষার জন্য যারা চীনে যেতে চান তাদের জন্য সু-খবর নিয়ে এসেছে মালিশা এডু নামের একটা সংস্থা। চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তিবদ্ধ মালিশা এডু ঢাকায় একটি সেমিনারের মাধ্যমে সরাসরি ছাত্র ভর্তি নিচ্ছে। এই সুযোগ অব্যাহত থাকবে।

৫ আগস্ট (শনিবার) বিকেলে মালিশা এডু -এর সৌজন্যে রাজধানীর মহাখালীর হোটেল অবকাশে এক আলোচনা সভা ও চীনে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে স্পট এডমিশনের আয়োজন করা হয়।

চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের ডিনসহ একটি প্রতিনিধি দল সে দেশের শিক্ষার বিভিন্ন দিক বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। এসময় ডিন এবং এডমিশন অফিসার চীনা শিক্ষা ব্যবস্থা এবং আবাসিক ব্যবস্থা সম্পর্কে বলেন।

বিশ্ববিদ্যালয়ের ডিন এবং মালিশা এডু ম্যানেজিং ডিরেক্টর ড. মারুফ প্রশ্নোউত্তর পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় চীনে মালিশা এডু-এর শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ে ভর্তি সম্পন্ন হওয়ার পর তদের অভিব্যক্তি প্রকাশ করেন। এরপর শুরু হয় স্পট এডমিশন। শিক্ষর্থীদের বিভিন্ন একাডেমিক কাগজপত্র বিশ্ববিদ্যালয় নিরীক্ষণ করে প্রি-এডমিশন নোটিশ প্রদান করেন।

চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্কলারশিপ ও স্পট এডমিশনের সুযোগ রয়েছে। 

বিশ্ববিদ্যালয়টিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিযারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, পেট্রোলিয়াম প্রকৌশল, বিবিএ/আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থনীতিতে উচ্চতর ডিগ্রি অর্জনের সুযোগ রয়েছে। 

এ অনুষ্ঠানের মাধ্যমে প্রায় ৩০ শিক্ষার্থী ফ্রি ভর্তির সুযোগ পান। এছাড়া ভর্তির জন্য যোগাযোগ করা যেতে পারে এই ঠিকানায়। http://www.malishaedu.com

আলোচনা সভা ও স্পট এডমিশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের ডিন মিস ডাইলেই, এডমিশন অফিসার মিস ইয়াং ইয়ান। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত