‘বাজেট বিদেশী অনুদান নির্ভর নয়’

প্রকাশ : ০২ জুলাই ২০১৭, ১৬:০৪

জাগরণীয়া ডেস্ক

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটি’র চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ২০১৭-১৮ অর্থবছরের বাজেট আকারে বড় হলেও বিদেশী অনুদান নির্ভর নয়। 

তিনি বলেন, ‘এ বাজেটে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতা বাড়ানো হয়েছে। দারিদ্র্য নিরসনসহ সকল ক্ষেত্রে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা বাংলাদেশকে অনন্য উচ্চতা ও মর্যাদায় আসীন করবে।’

তিনি ১ জুলাই (শনিবার) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিঅইসিসি) রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১ আয়োজিত ‘রোটারী বর্ষ উদযাপন-২০১৭’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। 

এর আগে তিনি ঢাকার উত্তরা এলাকার জন্য ৪টি অ্যাম্বুলেন্স সেবা ও রোটারী বর্ষ -২০১৭ এর উদ্বোধন করেন।

স্পিকার বলেন, আর্তমানবতার সেবায় রোটারী ক্লাবের অবদান অনস্বীকার্য। দারিদ্র বিমোচনে রোটারিয়ানগণের অংশগ্রহণ ইতিবাচক ভূমিকা রাখবে। 

তিনি বলেন, ‘ধর্ম-বর্ণ, ধনী-দরিদ্র, বিভিন্ন বয়স ও শ্রেণী-পেশার মানুষ যে কেউ রোটারী ক্লাবের মাধ্যমে আর্তমানবতার সেবায় নিয়োজিত হতে পারে। মানব সেবার এ দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করে গেলে জাতিসংঘ নির্ধারিত টেকসই লক্ষ্যমাত্রা-২০৩০ অর্জনে বাংলাদেশের খুব বেশি সময় লাগবে না।’

তিনি বলেন, সেবার ব্রত নিয়ে মানুষের দুঃখ-দূর্দশায় তাদের পাশে দাঁড়াতে পারাই প্রকৃত মানবতা। রোটারী ইন্টারন্যাশনাল ১১২ বছর ধরে সমাজে শান্তি প্রতিষ্ঠা, রোগব্যধির প্রতিরোধ ও নিরাময়, শিশু স্বাস্থ্য, খেলাধুলা ও শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত