উভয় পুঁজিবাজারে লেনদেনে ঊর্ধ্বগতি

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৬, ২০:০১

জাগরণীয়া ডেস্ক

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের দুই স্টক এক্সচেঞ্জে মূল্যসূচকের উত্থানে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। এদিন লেনদেনেও রয়েছে ঊর্ধ্বগতি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩১৫ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪১ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৯২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮১২ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫১১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত