মন্ত্রিসভায় অনুমোদন পায়নি ইনকাম ট্যাক্স অ্যাক্ট ২০১৭

প্রকাশ : ২১ আগস্ট ২০১৭, ২০:২৮

জাগরণীয়া ডেস্ক

মন্ত্রিপরিষদের সভায় ‘ইনকাম ট্যাক্স অ্যাক্ট ২০১৭’-এর খসড়া অনুমোদন পায়নি। সভায় এজেন্ডা হিসেবে এই এই আইনের খসড়া উত্থাপন করা হলেও সেটিকে অধিকতর আলোচনা-পর্যালোচনার জন্য সংশ্লিষ্ট বিভাগের কাছে ফেরত পাঠানো হয়েছে। 

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সংস্কার ও সমন্বয়) এম এন জিয়াউল আলম ২১ আগস্ট (সোমবার) মন্ত্রিপরিষদের সভা শেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তেজগাঁওয়ে তার কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

ব্রিফিংয়ে সচিব বলেন, ২১ আগস্ট (সোমবার) সভার এজেন্ডা হিসেবেই সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের পক্ষ থেকে মন্ত্রিপরিষদের অনুমোদনের জন্য ‘ইনকাম ট্যাক্স অ্যাক্ট ২০১৭’-এর খসড়া উত্থাপন করা হয়েছিল। কিন্তু এই আইনটি অনুমোদিত হয়নি। আরও গভীরভাবে আলোচনা-পর্যালোচনা করে তারপর পরবর্তী মন্ত্রিপরিষদের সভায় এই আইন উপস্থাপনের জন্য বলা হয়েছে অভ্যন্তরীণ সম্পদ বিভাগকে। তারাই আইনটি উত্থাপন করেছিল, তাদের কাছেই সেটি ফেরত পাঠানো হয়েছে।

মন্ত্রিপরিষদে উত্থাপিত ইনকাম ট্যাক্স আইনে ত্রুটির পর্যালোচনার বিষয়ে সচিব বলেন, পুরো আইনকেই বিস্তারিত ও গভীরভাবে আলোচনা-পর্যালোচনা করে তারপর আইনটি উত্থাপন করতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত