চায়না পাটোয়ারির মুক্তি দাবি উদীচী’র

প্রকাশ : ০৭ জুন ২০১৭, ১২:৪১

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের রাঙামাটি জেলা নেতা চায়না পাটোয়ারির বিরুদ্ধে দায়ের করা ৫৭ ধারার হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এক বিবৃতিতে এ দাবি জানান উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদ এবং সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

বিবৃতিতে তারা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে এক ছাত্রলীগ নেতার দায়ের করা ৫৭ ধারার মামলার কারণে বেশ কয়েকদিন ধরে কারাগারের ভেতরে থাকতে হচ্ছে চায়না পাটোয়ারিকে। বারবার তার জামিন নামঞ্জুর করা হচ্ছে এবং নানাভাবে হয়রানিও করা হচ্ছে। এ ঘটনায় উদীচী ক্ষুব্ধ এবং অবিলম্বে চায়না পাটোয়ারিকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানাচ্ছে।

বিবৃতিতে উদীচী কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক আরো বলেন, ফেসবুকে একটি নিরীহ স্ট্যাটাস দেয়ার জন্য যেখানে চায়না পাটোয়ারিকে ৫৭ ধারার মামলা লড়তে হচ্ছে সেখানে এর চেয়েও ভয়াবহ হুমকি এবং মানহানিমূলক অপপ্রচার চালানোর ঘটনা ঘটলেও সেসব ক্ষেত্রে তেমন কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। এ প্রসঙ্গে সম্প্রতি মানবাধিকার নেত্রী সুলতানা কামালের প্রাণনাশের হুমকি এবং তাঁকে দেশছাড়া করার হুমকির কথা উল্লেখ করেন উদীচী’র নেতৃবৃন্দ। এছাড়া, উদীচী নেতা সনাতন উল্লাস ও তাঁর পরিবারের সদস্যদের নামে ফেসবুকে নানা মানহানিকর প্রচারণার কথাও উল্লেখ করেন তারা। বিশেষ উদ্দেশ্যে ৫৭ ধারার প্রয়োগ মেনে নেয়া হবে না বলেও বিবৃতিতে জানান উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদ এবং সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত