১৬ মার্চ থেকে শুরু হচ্ছে ‘শিশু একাডেমি বইমেলা’

প্রকাশ : ১০ মার্চ ২০১৮, ১৩:৫৮

জাগরণীয়া ডেস্ক

আগামি ১৬ মার্চ থেকে শুরু হচ্ছে মেলা চলবে ‘শিশু একাডেমি বইমেলা’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়েছে। 

একাডেমির পরিচালক ও শিশু সাহিত্যিক আনজীর লিটন জানান, ১৬ মার্চ ‘ শিশু একাডেমির বইমেলা’ উদ্বোধন করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। মেলায় অংশগ্রহণকারী সংস্থার মাঝে স্টল বরাদ্দ দেয়া হয়েছে। মেলায় ২৫ ভাগ কমিশন দিয়ে বই বিক্রি করবে অংশ নেয়া স্টল গুলো। বইমেলায় দেশের ৬০টি সৃজনশীল প্রকাশনা ও প্রতিষ্ঠান অংশ নেবে। মেলায় বাংলা একাডেমি, শিশু একাডেমি, মুক্তধারা, অন্য প্রকাশ, মওলা ব্রাদার্স, অনন্যা, আগামী, সময়, জাতীয় জাদুঘর, জাতীয় গ্রন্থকেন্দ্র, নজরুল ইন্সটিটিউট, অন্বেষণ, অবসর, পাঠক সমাবেশসহ ষাটটি প্রকাশনা প্রতিষ্ঠানের স্টল থাকবে।

মেলা উপলক্ষে প্রতিদিনই মেলার মঞ্চে থাকবে আলোচনা, আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান, বইয়ের মোড়ক উন্মোচন, বই নিয়ে আলোচনা, শিশুদের অংশগ্রহনে বিভিন্ন অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে খ্যাতনামা শিল্পীরা অংশ নেবেন। এ ছাড়া ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে শিশু একাডেমির পক্ষ থেকে ‘দৌড়াই বাংলাদেশের জন্য ’শীর্ষক এক ‘ম্যারাথন দৌড়’এর আয়োজন করা হয়েছে।

১১ দিনব্যাপী আয়োজিত এ মেলা চলবে আগামি ১১ মার্চ পর্যন্ত। প্রতিদিন বিকেল তিনটা থেকে মেলা শুরু হয়ে রাত নয়টা পর্যন্ত। ছুটির দুই দিনে মেলার সময় বাড়ানো হবে বলে একাডেমি থেকে জানান হয়।

সূত্র: বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত