‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো’

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৩৯

জাগরণীয়া ডেস্ক

‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো’ স্লোগানের সাথে সাথে লাখো প্রদীপ জ্বালিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধা জ্ঞাপন করেছে নড়াইলবাসী।

২১ ফেব্রুয়ারি (বুধবার) সন্ধ্যায় বরাবরের মতো এবারো নড়াইলের সরকারি ভিক্টোরিয়া কলেজ সংলগ্ন কুড়িরডোব মাঠে মঙ্গল প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠানের আয়োজন করে ‘নড়াইল একুশ উদযাপন পর্ষদ’। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। সূর্যাস্তের সঙ্গে সঙ্গে জ্বলে উঠা লাখো প্রদীপে স্পষ্ট হয়ে উঠে শহীদ মিনার, জাতীয় স্মৃতিসৌধ, জাতীয় সংসদ ভবনসহ নানা আলপনা। পরে ভাষা দিবসের বার্ষিকীতে ৬৭টি ফানুস ওড়ানো হয়।

 সম্মিলিত সাংস্কৃতিক জোটের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একুশে উদযাপন পর্ষদের আহ্বায়ক প্রফেসর মুন্সী হাফিজুর রহমান ও সদস্য সচিব প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ত্ব কচি খন্দকার বলেন, এ আলো শুধু মাঠের আলো নয়। এ আলো অন্ধকার আর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রত্যয় জাগানিয়া আলো। আর এ আলো সবার মধ্যে একুশের চেতনার মাধ্যমে ছড়িয়ে পড়ুক এটাই প্রত্যাশা।

নড়াইল জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস ও বিভিন্ন মিডিয়াকর্মীসহ নড়াইলের গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত