৫০ এ উদীচী

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৭, ১৫:২০

জাগরণীয়া ডেস্ক

৪৯ পেরিয়ে উদীচী পা দিতে যাচ্ছে ৫০ বছরে। ২৯ অক্টোবর বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৬৮ সালের এই দিনে শিল্পী-সংগ্রামী সত্যেন সেন, সাহিত্যিক সাংবাদিক রণেশ দাশগুপ্তসহ কয়েকজন প্রগতিশীল চিন্তাচেতনাসম্পন্ন অসাম্প্রদায়িক ভাবধারার মানুষের ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে উঠেছিলো সংগঠনটি।

দীর্ঘ লড়াই সংগ্রামের পথ পরিক্রমা অতিক্রম করে সংগঠনটি ৪৯তম প্রতিষ্ঠবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী পদাপর্ণ উৎসব উদযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন বলেন, প্রবীণ কৃষকনেতা কাজী সোহরাব হোসেন আজ বিকেল ৪টায় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করবেন।

তিনি বলেন, শিল্পী আনোয়ার হোসেন, আখতার হুসেন, মাহফুজা খানম, আবেদ খান, অধ্যাপক নিরঞ্জন অধিকারী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের গোলাম কুদ্দুছ এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেবেন। এছাড়া দেশের অগ্রণী শিল্পীবৃন্দ, সংগঠকগণ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উৎসবে উপস্থিত থাকবেন।

জামসেদ জানান, সকল জেলা ও শাখায় শোভাযাত্রা, পুনর্মিলনী, আলোচনাসহ উদীচীর বন্ধুদের পরিবেশনায় সঙ্গীত, নৃত্য, আবৃত্তির পাশাপাশি থাকবে দেশের খ্যাতনামা গণসঙ্গীত দল ও বিশিষ্ট শিল্পীদের পরিবেশনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত