১৮ আগস্ট ‘জহির রায়হান চলচ্চিত্র উৎসব’

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ২৩:৫১

জাগরণীয়া ডেস্ক

বাংলা চলচ্চিত্রের অন্যতম সেরা প্রতিভাবান পরিচালক, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, প্রগতিশীল সাংস্কৃতিক সংগ্রামী জহির রায়হান-এর ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ঢাকা মহানগর সংসদ আয়োজন করতে যাচ্ছে ‘জহির রায়হান চলচ্চিত্র উৎসব’।

আসছে ১৮ আগস্ট (শুক্রবার) সকাল ১০টায় উৎসবের উদ্বোধন হবে। 

১৯ আগস্ট (শনিবার) কিংবদন্তি নির্মাতা ও লেখক জহির রায়হানের ৮২তম জন্মবার্ষিকী। আর এই কিংবদন্তির স্মরণে ‘প্রতিরোধে প্রস্তুত ক্যামেরা’ স্লোগান নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে দু’দিনের ‘জহির রায়হান চলচ্চিত্র উৎসব’। 

আয়োজক সূত্র জানায়, উৎসবে ভিন্ন ভিন্ন দৈর্ঘ্য ও ফরমেটের ৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবের প্রথম দিন দুপুর সাড়ে ১২টায় প্রদর্শিত হবে জহির রায়হান নির্মিত তথ্যচিত্র ‘দ্য স্টেট ইজ বর্ন’, দুপুর আড়াইটায় তৌকীর আহমেদের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’, বিকেল ৫টায় কামার আহমাদ সাইমনের তথ্যচিত্র ‘একটি সূতার জবানবন্দি’ ও সন্ধ্যা ৭টায় তানভীর মোকাম্মেলের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জীবন ঢুলি’। ১৯শে আগস্ট সকাল ১০টায় প্রদর্শন হবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পুনরাবৃত্তি’, সাড়ে ১০টায় থাকছে স্বল্পদৈর্ঘ্য ছবি ‘উপসংহার’ এবং ১১টায় প্রদর্শিত হবে জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মেঘমল্লার’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত