এশিয়া প্যাসিফিকে মাইক্রোসফটের জিএম হলেন হুন

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৫:১৯

জাগরণীয়া ডেস্ক

এশিয়া প্যাসিফিক অঞ্চলে সুক হুন চিয়াহকে নতুন জেনারেল ম্যানেজার (জিএম) নিযুক্ত করেছে মাইক্রোসফট।

দীর্ঘ ২১ বছর ধরে মাইক্রোসফটের সাথে যুক্ত হুন নতুন দায়িত্ব নেয়ার আগে এপিএসি'র এসএমই শাখার ডিরেক্টর হিসেবে নিয়োজিত ছিলেন। মাইক্রোসফটে যোগদানের পূর্বে সুক হুন আঞ্চলিক সক্ষমতা নিয়ে সাইবেজে কাজ করেছেন। 

এশিয়া প্যাসিফিকে মাইক্রোসফটের প্রেসিডেন্ট আন্দ্রিয়া ডেলা মাতিয়ার অধীনে কাজ করবেন সুক হুন। এ নিয়ে ডেলা মাতিয়া বলেন, 'এশিয়া প্যাসিফিকের মধ্যে দক্ষিণপূর্ব এশিয়ার উদীয়মান বাজার সবচেয়ে গতিশীল এবং এখানকার দায়িত্ব হুনকে আমি আনন্দিত।

দক্ষিণপূর্ব এশিয়ার গ্রাহকদের ডিজিটাল রূপান্তরকে তরাণ্বিত করার পাশাপাশি, বাংলাদেশসহ ভুটান, ব্রুনাই, ক্যাম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল ও শ্রীলঙ্কায় পার্টনার ইকোসিস্টেম বিস্তৃত করতে কাজ করবেন সুক হুন।

এ অঞ্চলে কাজ করা প্রসঙ্গে হুন বলেন, দক্ষিণপূর্ব এশিয়ার উদীয়মান প্রযুক্তি এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা নিয়ে আমার কাজের অভিজ্ঞতাই আমাকে সুযোগ করে দিয়েছে এই কমিউনিটি হয়ে কাজ করার জন্য।  ডিজিটাল রূপান্ত্মরের কারণে এশিয়া প্যাসিফিক অঞ্চলের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ১ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে। আমি কাজের ক্ষেত্রে এ অঞ্চলের টেকসই পার্টনার ইকোসিস্টেমের ওপর জোর দিচ্ছি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত