ফ্রি-স্টাইল ফুটবল খেলে তাক লাগিয়েছেন খইরুন্‌নিসা

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৪:২৩

জাগরণীয়া ডেস্ক

ফ্রি-স্টাইল ফুটবল খেলে রীতিমত তারকা খ্যাতি কুড়িয়ে নিয়েছেন খইরুন্‌নিসা নামে এক মালয়েশিয়ান তরুণী। ফ্রি-স্টাইল ফুটবলের কলাকৌশল দেখিয়ে এরইমধ্যে অনেক ভক্ত জুটিয়ে নিয়েছেন খইরুন্‌নিসা। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ৭২ হাজারের বেশি।

‘ফ্রি-স্টাইল’ ফুটবল খেলা মূলত খেলোয়াড়রা সাধারণত তাদের শরীরকে কাজে লাগিয়ে বল দিয়ে নানান অ্যাক্রোবেটিক কলাকৌশল প্রদর্শন করেন। ২০১৬ সালে কিশোর বয়সে ইউটিউবের ভিডিও দেখে দেখে ফ্রি-স্টাইল ফুটবল শিখতে শুরু করেন খইরুন্‌নিসা। ১৮ বছর বয়সী এই তরুণীর হিজাব বা হেডস্কার্ফ পরিহিত অবস্থায় ফুটবল খেলা দেখে বিস্মিত মালয়েশিয়ার পুরুষ খেলোয়াড়রাও। 

সপ্তাহে চার থেকে পাঁচ দিন প্রতি সেশনে তিন ঘণ্টা করে ফ্রি-স্টাইল প্র্যাকটিস করে নিজেকে গড়ে তুলেছেন বলে জানান খইরুন্‌নিসা। তার আইডল ফ্রি-স্টাইল সুপারস্টার লিসা ঝিমোচ। তার প্রত্যাশা একদিন ঝিমোচের সঙ্গে দেখা করবেন তিনি।

হিজাব সম্পর্কে খইরুন্‌নিসা বলেন, ইসলাম খেলাধুলায় নারীদের থামায় না। ফুটবল খেলার জন্য হেডস্কার্ফ কোনো প্রতিবন্ধকতা নয়। শরীর প্রদর্শন না করেও ফ্রি-স্টাইল ফুটবলে খেলা যায়। তাছাড়া পরিবারের সদস্যদের সমর্থনও পেয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত