নারীনির্যাতন রোধে পাড়ামহল্লায় ব্রিগেড গড়ার আহ্বান

প্রকাশ : ২০ আগস্ট ২০১৭, ১৩:২১

জাগরণীয়া ডেস্ক

দেশে বিচারহীনতার প্রবণতা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। ফলে নারী নির্যাতনসহ সামাজিক অবিচার বেড়েই চলছে। এই অপরাধ যত বাড়বে, অপরাধের ধরন ততই প্রাগ-ঐতিহাসিক যুগের রূপ নেবে। তাই নারী নির্যাতন প্রতিরোধে পাড়া-মহল্লায় প্রতিরক্ষা ব্রিগেড গড়ে তোলার আহ্বান জানিয়েছেন সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

১৯ আগস্ট (শনিবার) বিকেলে প্রেসক্লাবের সামনে সড়কে সমাবেশ-পূর্ব বক্তৃতায় তিনি একথা বলেন। শিশুনির্যাতন, খুন-ধর্ষণ, সামাজিক বর্বরতা ও বিচারহীনতার সংস্কৃতি বন্ধের দাবিতে এই সমাবেশ করা হয়।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) সভাপতি খালেকুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক সাইফুল হক, কাফি রতনসহ বাম নেতৃবৃন্দ।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, পুঁজিবাদী সমাজ আমাদের সব কিছুকে কেনা-বেচার পণ্যে পরিণত করছে। যে কারণে সামাজিক অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। নারী নির্যাতনের সংখ্যা যত বাড়বে অপরাধে বর্বরতা হিংস্রতা ততই প্রাগ ঐতিহাসিক যুগের আদলে চলে যাবে। এই বর্বরতার বিরুদ্ধে কেউ চোখ খুলে না দেখলেও আমরা দেখবো। এজন্য বাম নেতাদের পাড়া-মহল্লায় প্রতিরক্ষা ব্রিগেড বা আত্মরক্ষা ব্রিগেড গড়তে হবে। প্রয়োজনে রাষ্ট্রক্ষমতা দখল করতে হলেও দখল করবো। তাও নারী নির্যাতন বন্ধ করতে হবে।

বাম ঘরানার নেতা-কর্মীদের বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে সভাপতির বক্তব্যে খালেকুজ্জামান বলেন, ২১ আগস্ট ঢাকা থেকে কেন্দ্রীয় একটি টিম বন্যাদুর্গত এলাকায় যাবে, তাদের সাহায্য সহযোগিতা করবে।

ইতোমধ্যে বাম দলের নেতারা বিভিন্ন এলাকায় সাহায্য সহযোগিতা নিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছে। কিন্তু সরকার থেকে সহযোগিতা না করে বরং বাধা দেওয়া হচ্ছে। এর প্রতিবাদে আগামী ২৪ আগস্ট সারাদেশে সিপিবি-বাসদের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত