বাবা-মা’র অজান্তেই ছেলে-মেয়ে জঙ্গি

প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ১৬:০৬

জাগরণীয়া ডেস্ক

সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত জঙ্গি কামাল উদ্দিন ও তার স্ত্রী জোবায়দার পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছে, তাদের ছেলে-মেয়ে এরকম (জঙ্গি) হচ্ছিল তা তারা বুঝতে পারেনি।

ওই জঙ্গি আস্তানার সামনে চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা ১৯ মার্চ (রবিবার) সন্ধ্যায় সাংবাদিকদের এ কথা জানান।

পুলিশ সূত্র জানায়, নিহত কামাল উদ্দিন ও তার স্ত্রী জোবায়দার বাড়ি নাইক্ষ্যংছড়ির বাইশারি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের যৌথ খামারপাড়া এলাকায়। এর মধ্যে কামাল উদ্দিনের বাবা মুজাফফর আহমেদ এবং জোবায়দার বাবা নুরুল আলম এসে লাশ সনাক্ত করেন। কিন্তু বাকি দুজনের লাশ সনাক্ত করা যায়নি। 

নুরে আলম মিনা বলেন, ছায়ানীড়ের জঙ্গি আস্তানায় নিহত চার জঙ্গির মধ্যে দুই জঙ্গির লাশ সনাক্ত করেছে তাদের পরিবারেরই সদস্যরা। 

পুলিশ সুপার বলেন, আমরা জঙ্গিদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। তাদের বাবা-মা ১৮ মার্চ (শনিবার) রাতে আসে। কিন্তু তারা এখনও অতটা বলতে পারছে না। তবে তারা বলেছে, তারা বুঝতে পারেনি ছেলে-মেয়ে এরকম হচ্ছিল। তারা মানসিকভাবে কিছুটা বিপযস্থ। তাই তেমন কিছু তথ্য তারা দিতে পারেনি। ওই এলাকার আরও কেউ নিহত ও ধৃত জঙ্গিদের সঙ্গে যুক্ত আছে কিনা তা বের করার চেষ্টা করা হচ্ছে বলেন জানিয়েছেন এই পুলিশ সুপার।

১৯ মার্চ (রবিবার) ছায়ানীড়ে ওই আস্তানার একটি কক্ষ থেকে ১০টি বোমা জব্দ করা হয়েছে। এ নিয়ে গত দুইদিনে পুলিশ ওই আস্তানা থেকে ২৫টি বোমা জব্দ করে। এর মধ্যে ১৮ মার্চ (শনিবার) ৭টি এবং ১৯ মার্চ (রবিবার) ১৮টি বোমা নিস্ক্রিয় করা হয়। ২০ মার্চ (সোমবার) না হয় ২১ মার্চ (মঙ্গলবার) এর মধ্যে অভিযান সমাপ্ত করা হবে বলে জানান পুলিশ সুপার নুরে আলম। 

এরপর পুলিশের সিআইডি টিমসহ বিভিন্ন টিম সেখানে তদন্ত করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত