ধর্ষিতাকেই বেত্রাঘাত, চারিদিকে উল্লাস!

প্রকাশ : ১০ জুলাই ২০১৭, ২০:৪৩

জাগরণীয়া ডেস্ক

চারপাশের আনন্দধ্বনি শুনে মনে হতে পারে এ যেন প্রচণ্ড আনন্দের কোন ঘটনা। সকলের উল্লসিত কন্ঠের তোড়ে বুঝার উপক্রম নেই এখানে ধর্ষণের ঘটনার পর শাস্তি দেয়া হচ্ছে খোদ ধর্ষিতাকেই। না মধ্যপ্রাচ্য নয়, বাংলাদেশেই টাঙ্গাইলের নাগরপুরের ঘটনা এটি। 

জানা গেছে, ৮ জুলাই (শনিবার) বিকেলে নাগরপুর উপজেলার মীরনগর গ্রামে মো. চান মিয়ার বাড়িতে এক সালিশ বৈঠকে এ রায় দেওয়া হয়। 

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়,  ৭ জুলাই (শুক্রবার) রাতে মীরনগর গ্রামের জিন্নত আলীর ছেলে মো. সিরাজ মিয়া (৩৫) প্রতিবেশীর স্ত্রীকে এলাকার জনৈক বারেক মিয়ার পাটক্ষেতে নিয়ে ধর্ষণ করেন। এ সময় স্থানীয় লোকজন টের পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে ধর্ষক পালিয়ে যায়। 

এরপর স্থানীয়রা ধর্ষিতাকে উদ্ধার করে ইউপি সদস্য মো. হেলাল উদ্দিনের জিম্মায় রাখেন। পরদিন ৮ জুলাই (শনিবার) বিকেলে ইউপি সদস্য মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে এক সালিস বৈঠকের আয়োজন করা হয়। সালিসে ধর্ষক সিরাজসহ তার অভিভাবককে হাজির করা হয়। সালিসে ধর্ষক ও ধর্ষিতা উভয়কে তাদের অভিভাবকের মাধ্যমে শারীরিক শাস্তি দেওয়া হয়। একই সঙ্গে ধর্ষকের ৩০ হাজার ও ধর্ষিতাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

ইউপি সদস্য মো. হেলাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের বিচারে তাদের অভিভাবকরা শাসন করেছেন। জরিমানার টাকা স্থানীয় ক্লাবের উন্নয়নে ব্যয় করা হবে।

এ ব্যাপারে নাগরপুর থানার পরিদর্শক (তদন্ত) খান হাসান মোস্তফা বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব আমরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত