সাফাতদের অভিযোগ গঠনের শুনানি ১৩ জুলাই

প্রকাশ : ১০ জুলাই ২০১৭, ১২:৫১

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই ছাত্রীকে ‘ধর্ষণের’ মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য ১৩ জুলাই দিন নির্ধারণ করেছেন আদালত। ৯ জুলাই (রবিবার) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক শফিউল আজম এই দিন নির্ধারণ করেন।

ওই আদালতে অভিযোগ গঠনের দিন নির্ধারণ করা ছিল আজ। কিন্তু মামলার আসামি নাঈম আশরাফের আইনজীবী অভিযোগ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করেন। বিচারক সেই আবেদন মঞ্জুর করে শুনানির তারিখ পিছিয়ে দেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আলী আকবর বিষয়টি জানিয়ে বলেন, এ মামলায় ৯ জুলাই (রবিবার) সব আসামিকে আদালতে হাজির করা হয়েছিল।

গত ৮ জুন ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এ্যানি।

অভিযোগপত্রে থাকা অন্য আসামিরা হলেন সাফাতের বন্ধু নাঈম আশরাফ, সাদমান সাকিফ, সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ এনে গত ৬ মে বনানী থানায় মামলা করেন এক ছাত্রী। মামলার পাঁচ আসামির সবাই কারাগারে আছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ২৮ মার্চ রাত ৯টা থেকে পরের দিন সকাল ১০টা পর্যন্ত আসামিরা মামলার বাদী এবং তাঁর বান্ধবী ও বন্ধু শাহরিয়ারকে আটকে রাখেন। অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। বাদী ও তাঁর বান্ধবীকে জোর করে ঘরে নিয়ে যান আসামিরা।

বাদীকে সাফাত আহমেদ ও বান্ধবীকে নাঈম আশরাফ ধর্ষণ করেন। আসামি সাদমান সাকিফকে দুই বছর ধরে চেনেন মামলার বাদী। তার মাধ্যমেই ঘটনার ১০-১৫ দিন আগে সাফাতের সঙ্গে দুই ছাত্রীর পরিচয় হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত