খালেদার ঈদ শুভেচ্ছা অনুষ্ঠানে চরম বিশৃঙ্খলা

প্রকাশ : ২৬ জুন ২০১৭, ১৫:১৩

জাগরণীয়া ডেস্ক

পেশাজীবী-কূটনীতিকসহ নানা শ্রেণি পেশার মানুষের সঙ্গে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে তার শুভেচ্ছা বিনিময়ের পুরো অনুষ্ঠানটিই চরম বিশৃঙ্খলার মধ্য দিয়ে গেছে।

২৬ জুন ঈদের দিন (সোমবার) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ১০টা থেকেই বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা আসতে থাকেন আয়োজনস্থলে। শুরু থেকেই মঞ্চের কাছাকাছি দাঁড়ানো নিয়ে দলটির নেতা-কর্মীরা দ্বন্দ্বে জড়িয়ে পড়েন। এ নিয়ে বাকবিতণ্ডা ও গালাগালের ঘটনাও ঘটে।

চরম বিশৃঙ্খলা দেখা যায় খালেদা অনুষ্ঠানের মঞ্চে এসে শুভেচ্ছা বিনিময় শুরু করার পর। বারবার সারিবদ্ধভাবে লাইন ধরে শুভেচ্ছা জানানোর আহ্বানের পরেও কেউ মানছিলেন না। বিএনপি প্রধানের নিরাপত্তায় নিয়োজিত সিএসএফ ও স্বেচ্ছাসেবকদের বাধা ডিঙিয়ে সিড়ির ব্যারিকেড ভেঙে ফেলেন কয়েক নেতাকর্মী। সিঁড়ির কাছে বিশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে না পারায় তা পরে ছড়িয়ে যায় স্টেজেও।

এক পর্যায়ে মঞ্চের ওপরেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন কয়েকজন। কেউ কেউ বাধা টপকে গিয়ে খালেদা জিয়ার মঞ্চে উঠে পড়েন।

স্বয়ং খালেদা জিয়া ও দলের সিনিয়র নেতাদের উপস্থিতিতে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এমন বিশৃঙ্খলাকে ভালোভাবে নেননি কেউই। 

খালেদার সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ।

ঈদ শুভেচ্ছা বিনিময়ের পর খালেদা জিয়া চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করতে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত