বরিশালে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক কর্মশালা

প্রকাশ : ২২ জুন ২০১৭, ১৮:৫৭

জাগরণীয়া ডেস্ক

বাল্যবিয়ে প্রতিরোধে করণীয় বিষয়ে বরিশালে নগরীতে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২২ জুন (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টায় জলা প্রশাসকের সভাকক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেন্ডার জাস্টিস ত্রন্ড ডাইভারসিটি ব্র্যাক কর্মসূচির আওতায় এবং জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় আর গার্লস নট ব্রাইডস জোটের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. মো. গাজী সাইফুজ্জামান।

এসময় উদ্বোধনী বক্তৃতায় তিনি বলেন, কোনোভাবেই বাল্যবিয়ে হতে দেওয়া যাবে না। জেলা প্রশাসকের পক্ষ থেকে পুরো জেলায় প্রচার-প্রচারণার মাধ্যমে বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করে যাচ্ছে। এজন্য সর্বক্ষেত্রে সবাইকে সহযোগিতা করা হচ্ছে। নারী শিক্ষার মান আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। এর ধারাবাহিকতা ধরে রাখতে সকলকে এগিয়ে আসতে হবে।

বরিশাল জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা রাশিদা বেগমের সভাপতিত্বে কর্মশালায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন, মো. মনিরুল ইসলাম হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ রহমান, সমাজ সেবা প্রবেশন অফিসার সাজ্জাদ হোসেন, বরিশাল ব্র্যাক প্রতিনিধি রিপন কুমার মণ্ডল প্রমুখ।

অনুষ্ঠানে বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও কাজী প্রতিনিধিরা অংশ নেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত