যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা গৃহবধূকে পিটিয়ে হত্যা

প্রকাশ : ২০ জুন ২০১৭, ১৫:২৩

জাগরণীয়া ডেস্ক

রাজশাহীর তানোরে পাঁচমাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে যৌতুকের জন্য পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ওই গৃহবধূর বাবা বাদী হয়ে ১৯ জুন (সোমবার) সন্ধ্যায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। পরে পুলিশ ওই গৃহবধূর শ্বাশুড়িসহ তিনজনকে গ্রেপ্তার করেছে।

নিহত গৃহবধূ রোকেয়া বেগম বিউটি (১৮) উপজেলার পাঁচন্দর ইউনিয়নের বনকেশর গ্রামের মেহেদি হাসানের স্ত্রী। ওই গৃহবধূর বাবার বাড়ি একই ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামে। প্রায় ৭ মাস আগে মেহেদির সঙ্গে বিয়ে হয়েছিল তার।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, ১৯ জুন (সোমবার) দুপুরে বিউটির শ্বশুরবাড়ির একটি ঘরে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। শ্বশুরবাড়ির লোকজন বিষয়টি আত্মহত্যা বলে প্রচার করেন। 

তবে তার বাবা রবিউল ইসলাম অভিযোগ করেন, বিউটিকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

ওসি জানান, খবর পেয়ে দুপুরেই লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়। পরে বিকেলে গৃহবধূর বাবা বাদী হয়ে থানায় হত্যামামলা দায়ের করেন। মামলায় বিউটির স্বামী মেহেদি, শ্বশুর শামসুদ্দিন, শ্বাশুড়ি মজিদা বেগম এবং বিউটির ভাসুর ও তার স্ত্রীকে আসামি করা হয়েছে।

আসামিরা যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা বিউটিকে হত্যা করেছেন বলে মামলার এজাহারে দাবি করা হয়েছে। তারা আগে থেকেই বিউটিকে নির্যাতন করতেন বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

ওসি রেজাউল করিম জানান, মামলার পর নিহত বিউটির ভাসুর ও তার স্ত্রী এবং শ্বাশুড়িকে গ্রেপ্তার করে থানায় নেওয়া হয়েছে। তবে তার স্বামী ও শ্বশুর পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত