‘মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণ করা হচ্ছে’

প্রকাশ : ১৯ জুন ২০১৭, ১৮:৫৫

জাগরণীয়া ডেস্ক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের পুনর্বাসনের জন্য বর্তমান সরকার ৮ হাজার ফ্ল্যাট নির্মাণের একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। মুক্তিযোদ্ধার অনুপাতে প্রতি জেলা-উপজেলায় এসব বহুতল ভবন নির্মাণ করা হবে।  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বাজেট অধিবেশনে ১৯ জুন (সোমবার) টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের মোরশেদ আলমের ( নোয়াখালী-২) প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাস স্থান নির্মাণ করা হচ্ছে। ২৭১ দশমিক ১২ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এ প্রকল্পের আওতায় ৫০০ বর্গফুটের একটি পাকা বাড়ি নির্মাণ করা হচ্ছে। মোট ২ হাজার ৯৭১টি বাড়ি নির্মাণের লক্ষমাত্রা নিয়ে এখন পর্যন্ত ২ হাজার ২৬৩টি বাড়ি তৈরি হয়ে গেছে। বাকি ৩৮৭টি বাসস্থান তৈরির কাজ চলমান।  

সরকারি দলের আব্দুর রউফের প্রশ্নের জবাবে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী জানান, বর্তমানে মুক্তিযোদ্ধা কমান্ডারদের কোন ভাতা প্রদান করা হয় না। তবে ভবিষ্যতে মাসিক ভাতা প্রদানের পরিকল্পনা আছে। এছাড়া সকল জেলা সদরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। যেগুলো মুক্তিযোদ্ধাদের আয় বৃদ্ধিতে সহায়ক হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত