আগৈলঝাড়ায় মূর্তি ভাংচুর

প্রকাশ : ০৬ জুন ২০১৭, ১৫:২৩

জাগরণীয়া ডেস্ক

বরিশালের আগৈলঝাড়ায় মন্দিরের ৫টি মূর্তি ভাংচুর করেছে দুর্বৃত্তরা। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

মূর্তি ভাংচুরের ঘটনায় হিন্দু প্রধান ওই এলাকার সাধারণ লোকজনের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের বাকাল-বাটরা-বাহাদুরপুর সড়কের পাশে আমবাড়ি নামক স্থানে হিন্দু প্রধান এলাকায় গনেশ পাগলের মন্দির স্থাপন করে দীর্ঘ ১০ বছর ধরে অনুষ্ঠান করে আসছেন স্থানীয়রা।

৩ জুন (শনিবার) রাত ১০টা পর্যন্ত স্থানীয় লোকজন মন্দিরের সামনে গণেশ পাগলের বার্ষিক অনুষ্ঠান পালন সম্পর্কে আলোচনা করেন। অনুষ্ঠান শেষে স্থানীয় লোকজন মন্দিরে দু’টি তালা দিয়ে সবাই বাড়িতে চলে যাবার পরে গভীর রাতে দুর্বৃত্তরা মন্দিরের দরজা ভেঙ্গে রাধা গোবিন্দ, পাগল চাঁন, হরিচাঁদ ঠাকুর ও মন্দিরের বাহিরে বটতলায় গণেশ পাগলের মূর্তি ভাংচুর করা হয়।

৪ জুন (রবিবার) সকালে মন্দিরের সেবায়েত আলোমতি এসে মূর্তি ভাংচুর দেখে সবাইকে সংবাদ দেয়। বিষয়টি বিভিন্ন মহলে জানাজানির পরে  ৪ জুন (রবিবার) সকালেই এএসপি (সার্কেল) মো. রেজাউল করিম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস ও স্থানীয় মেম্বর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে ওসি মো. মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, মন্দির কর্তৃপক্ষকে থানায় লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত