পোশাককর্মীকে গণধর্ষণের ভিডিও ধারণের অভিযোগ

প্রকাশ : ২৭ মে ২০১৭, ১৩:২৫

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর উপকণ্ঠে সাভারে এক পোশাক শ্রমিককে অপহরণের পর গণধর্ষণ ও তার ভিডিওচিত্র ধারণ করার অভিযোগে তিনজনকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ধর্ষণের ভিডিওচিত্র ধারণকৃত তিনটি মোবাইল ফোনসেট জব্দ করা হয়। র‌্যাব-৪-এর একটি বিশেষ দল নয়ারহাট এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করে।

২৬ মে (শুক্রবার) দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন নবীনগর র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর আবদুল হাকিম। আটককৃতরা হলো রিপন মাহমুদ, খোকন ও ঝন্টু মিয়া।

ধর্ষণের শিকার ওই পোশাক শ্রমিক জানান, ২৫ মে (বৃহস্পতিবার) সকালে তার ভাড়া বাসা থেকে নিজ বাড়ি গাজীপুরের কালিয়াকৈর যাওয়ার উদ্দেশে বের হলে আটক ব্যক্তিরা তার গতিরোধ করে। এ সময় জোরপূর্বক একটি অটোরিকশায় উঠিয়ে পার্শ্ববর্তী উপজেলা ধামরাইয়ের ঢুলিভিটা কাঁচাবাজারের পাশে একটি টিনশেড কক্ষে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণ ও এর ভিডিও ধারণ করা হয়। বিষয়টি কাউকে জানালে ধর্ষণের ভিডিওচিত্র ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ২০ হাজার টাকা দাবি করা হয়। এ সময় ওই পোশাক শ্রমিক কৌশলে টাকা জোগারের জন্য সময় চেয়ে ঘটনাস্থল থেকে বেরিয়ে আসেন। পরে তিনি র‌্যাব-৪-এর নবীনগর ক্যাম্পে এসে অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৪-এর কোম্পানি অধিনায়ক মেজর আবদুল হাকিম জানান, গণধর্ষণের শিকার ওই গার্মেন্টকর্মী ২৫ মে (বৃহস্পতিবার) বিকেল সাড়ে ৩টায় নবীনগর র‌্যাব কার্যালয়ে উপস্থিত হয়ে অভিযোগ করেন। ২৫ মে (বৃহস্পতিবার) রাতে সাভারের নয়ারহাট এলাকা থেকে রিপন মাহমুদ ও খোকনকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ২৬ মে (শুক্রবার) ভোরে ঝন্টু মিয়াকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে রিপন নয়ারহাট এলাকার অস্ত্রধারী সন্ত্রাসী হিসেবে পরিচিত। তিনি প্রায়ই ওই পোশাক শ্রমিককে উত্ত্যক্ত করতেন।

আটককৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

এ ঘটনায় বিকেলে ওই ধর্ষিতা বাদী হয়ে ধামরাই থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত