ভাস্কর্য সরানোর প্রতিবাদে শুক্রবার বিক্ষোভ মিছিল

প্রকাশ : ২৬ মে ২০১৭, ০৩:৪৫

জাগরণীয়া ডেস্ক

সুপ্রিম কোর্টের সামনে থেকে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত ভাস্কর্য জাস্টিশিয়া সরিয়ে ফেলার প্রতিবাদে ২৬ মে (শুক্রবার) বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে ছাত্র সমাজ।

২৫ মে (বৃহস্পতিবার) দিবাগত রাতে সুপ্রিম কোর্টের সামনে অবস্থান করার সময় ২৬মে (শুক্রবার) সকাল ১১টায় রাজু ভাস্কর্য থেকে সুপ্রিমকোর্ট অভিমুখে বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা দেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এর সাধারণ সম্পাদক লিটন নন্দী। 

তিনি এই কর্মসূচিতে ছাত্র, শিক্ষক, লেখক, সাংবাদিক, সংস্কৃতিকর্মী সহ দেশের সকল প্রগতিশীল মানুষকে যোগ দেবার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, অনেক আলোচনা সমালোচনা ও বিতর্কের পর সুপ্রিম কোর্টের সামনে থেকে ন্যায়বিচার এর প্রতীক হিসেবে গ্রিক দেবী থেমিসের আদলে নির্মিত ভাস্কর্যটি সরিয়ে ফেলা হচ্ছে। ২৫ মে (বৃহস্পতিবার) রাত সাড়ে ১১টার দিকে এই ভাস্কর্য সরানোর কাজ শুরু হয়।

এরপর ২৫ মে দিবাগত রাত ২টার দিকে সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ মিছিল নিয়ে উপস্থিত হয়েছেন প্রগতিশীল আন্দোলনের সাথে যুক্ত অনেকেই। এর মধ্যে ছাত্র ইউনিয়ন, উদীচী সুহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীকে দেখা যায়। তারা সেখানে মিছিল নিয়ে উপস্থিত হয়ে স্লোগান দিতে থাকেন। এসময় তাদের কণ্ঠে হেফাজত ও ধর্মান্ধতা বিরোধী স্লোগান শোনা যায়। বর্তমানে তারা সুপ্রিম কোর্টের মূল ফটকের সামনে অবস্থান করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত