সুপ্রিম কোর্টে জড়ো হয়েছেন প্রগতিশীলরা

প্রকাশ : ২৬ মে ২০১৭, ০২:২০

জাগরণীয়া ডেস্ক

সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য সরিয়ে ফেলার প্রতিবাদে সেখানে গভীর রাতেই সেখানে জড়ো হয়েছেন প্রগতিশীল আন্দোলনের অনেকে। মিছিল করে ও স্লোগান দিয়ে তারা সেখানে প্রতিবাদ জানাচ্ছেন।

২৫ মে (বৃহস্পতিবার) রাত সাড়ে ১১টায় সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য সরানোর কাজ শুরু হয়। কোন কর্তৃপক্ষের নির্দেশে এই ভাস্কর্য অপসারণের কাজ চলছে তা জানা না গেলেও এর তত্ত্বাবধানে রয়েছেন এই ভাস্কর্যেরই নির্মাতা মৃণাল হককে। 'প্রভাবশালী' কোন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তিনি এই কাজ করছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন মৃণাল হক।

এদিকে রাত ২টার দিকে সেখানে বিক্ষোভ মিছিল নিয়ে উপস্থিত হয়েছেন প্রগতিশীল আন্দোলনের সাথে যুক্ত অনেকেই। এর মধ্যে ছাত্র ইউনিয়ন, উদীচী সুহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীকে দেখা যায়। তারা সেখানে মিছিল নিয়ে উপস্থিত হয়ে স্লোগান দিতে থাকেন। এসময় তাদের কণ্ঠে হেফাজত ও ধর্মান্ধতা বিরোধী স্লোগান শোনা যায়। বর্তমানে তারা সুপ্রিম কোর্টের মূল ফটকের সামনে অবস্থান করছেন।

এছাড়া ভাস্কর মৃণাল হক এর পরিবারের অনেককেও উদ্বিগ্ন অবস্থায় সেখানে সুপ্রিম কোর্টের সামনে দেখা যায়।

সুপ্রিম কোর্টের সামনে থেকে এই ভাস্কর্যকে সরিয়ে কোথায় নেয়া হবে তা এখনো জানা যায়নি। তবে রাতের মধ্যেই ভাস্কর্য অপসারণ এর কাজ শেষ করা হবে বলে আভাস দিয়েছেন ভাস্কর মৃণাল হক।

এই ঘটনাকে মৌলবাদী চক্রের কাছে মুক্তিযুদ্ধের চেতনার পরাজয় হিসেবে মন্তব্য করেছেন দেশের প্রগতিশীল মহল। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত