সিলেটে কিশোরীকে ধর্ষণের অভিযোগ

প্রকাশ | ১৯ মে ২০১৭, ১৫:০৯

অনলাইন ডেস্ক

সিলেটের দক্ষিণ সুরমার ঝালোপাড়া এলাকার একটি বাসায় ১৫ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ১০ দিন আগে ঘটনা এখনও কোনও মামলা দায়ের করা হয়নি।

ওই কিশোরীর বাবা জানিয়েছেন, ধর্ষণের অভিযোগ একই এলাকায় জায়েদ নামে এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনার পর থেকে সন্দেহভাজন জায়েদ পলাতক রয়েছে।

ঘটনার বর্ণনায় কিশোরীর বাবা বলেন, ১০ দিন আগে তার স্ত্রী তাদের শিশুসন্তানকে নিয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি কাজের জন্য বাসার বাইরে থাকায় পাশের বাসার ভাড়াটিয়া জায়েদ আমার মেয়েকে একা পেয়ে ধর্ষণ করে। এ সময় কিশোরীর ৬ষ্ঠ শ্রেণিতে পড়া ছোট বোন ঘটনাটি দেখে ফেলে।

তিনি আরও জানান, সেই সময় লোকলজ্জার ভয়ে কাউকে কিছু বলা হয়নি। ঘটনার ৭-৮ দিন পরে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে তার পরিবারকে ঘটনাটি খুলে বলে। এরপর তাকে সিলেট ইবনেসিনা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে ওসমানী মেডিকেলে পাঠান। বর্তমানে সে ওই হাসপাতালের ওসিসিতে ভর্তি আছে।

থানায় মামলা দায়ের না করা প্রসঙ্গে ওই কিশোরীর বাবা জানান, স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি ঘটনাটি আপোষে মিমাংসা করা ও টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে থানায় মামলা দিতে দেয়নি। সন্দেহভাজন জায়েদ পলাতক রয়েছে।

সিলেট মহানগরের উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা জানান, এ ঘটনায় পুলিশের কাছে কেউ কোনও অভিযোগ করেনি। তবে এমন খবর শুনে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে কিশোরী সম্পর্কে সার্বিক তথ্য নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। যদি ঘটনার সত্যতা পাওয়া যায়, তাহলে অবশ্যই মামলা নেওয়া হবে। দোষী যেই হোক, তাকে ছাড় দেওয়া হবে না।