বাল্য বিয়ের সংবাদ দিলেই মিলবে পুরস্কার!

প্রকাশ : ১৯ মে ২০১৭, ০১:১৫

জাগরণীয়া ডেস্ক

১৮ মে (বৃহস্পতিবার) উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় নিজের উপজেলাকে বাল্যবিয়েমুক্ত করার ব্যতিক্রমী এক ঘোষণা দিলেন শেরপুরের নালিতাবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখলেছুর রহমান রিপন। তিনি ঘোষণা করেছেন, উপজেলার যে কোন প্রান্ত থেকে বাল্য বিয়ের সংবাদ তাকে জানালেই মিলবে নগদ ৫০০ টাকা পুরস্কার।  

তিনি বলেছেন, নালিতাবাড়ী উপজেলার ১২ ইউনিয়ন এবং একটি পৌরসভার যেকোন প্রান্ত থেকে বাল্য বিয়ে হচ্ছে এমন খবর যিনি তাকে জানাবেন তাকেই ৫০০ টাকা প্রদান করা হবে। গ্রামপুলিশ অথবা যে কোন বাক্তি মোবাইলে অথবা সরাসরি এমন খবর দিলেই এ টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে।  

এছাড়া কোন অপ্রাপ্ত বয়সের শিক্ষার্থী বা যার বিয়ের আয়োজন হয়েছে সে নিজে বাল্য বিয়ের খবর জানালে ওই শিক্ষার্থীর পরবর্তী লেখাপড়ার খরচ উপজেলা চেয়ারম্যান নিজে বহন করবেন বলেও তিনি ঘোষণা দিয়েছেন।  

উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির এই সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরফদার সোহেল রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। সভায় পৌর মেয়র আবু বাক্কার, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাজেদা আরেফিন, ১২ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি এবং উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত