‘দুই শিক্ষার্থীকে ধর্ষণের সময় মদের ব্যবহার হয়েছিল’

প্রকাশ : ১৫ মে ২০১৭, ১৭:৪৯

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বনানীর আলোচিত রেইনট্রি হোটেল থেকে ১৪ মে (রবিবার) ১০ বোতল মদ উদ্ধার করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এই মদ উদ্ধারের ঘটনায় স্পষ্ট হয় যে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনার সময় মদের ব্যবহার হয়েছিল। এমনটি জানিয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, রবিবার ‘রেইন ট্রি’তে অভিযানকালে হোটেলের প্রতিটি কক্ষে তল্লাশি করা হয়। এ সময় একটি কক্ষে FOX GROVE ব্র্যান্ডের ১০ বোতল মদ পাওয়া যায়। আবাসিক হোটেলটির কোনও বৈধ বার লাইসেন্স নেই। এই মদ শুল্ক ফাঁকি দিয়ে আমদানি করা হয়েছে। শুল্ক ফাঁকি দিয়ে মদ বিক্রির অভিযোগে তদন্তপূর্বক শুল্ক আইন ও মানিলন্ডারিং আইনে পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে। শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের ধারণা, দুই শিক্ষার্থীকে ধর্ষণের সময় এই মদের ব্যবহার হয়েছিল। এই তথ্যটি ধর্ষণের মামলার তদন্তকারী সংস্থাকে জানানো হবে।

এদিকে শুল্ক গোয়েন্দারা আবাসিক হোটেলটির বিরুদ্ধে ভ্যাট ফাঁকির অভিযোগের প্রমাণ পেয়েছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। হোটেল কর্তৃপক্ষ মদ ক্রেতার কাছ থেকে ৮ লাখ ৩৭ হাজার টাকা আদায় করেছে। কিন্তু হোটেল কর্তৃপক্ষ সরকারি খাতে জমা দিয়েছে মাত্র ৯ হাজার ৩২৬ টাকা। এক্ষেত্রে এই হোটেলের মালিক ৮ লাখ ২৭ হাজার টাকা ‘আত্মসাৎ’ করেছেন বলে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। এ কারণে মূল্য সংযোজন কর আইন ১৯৯১ অনুযায়ী হোটেল মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

১৪ মে (রবিবার) এই অভিযানে নেতৃত্ব দেন শুল্ক গোয়েন্দার যুগ্ম পরিচালক মো. সফিউর রহমান, সার্বিক নির্দেশনা দিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

উল্লেখ্য, গত ২৮ মার্চ রাতে রেইনট্রি হোটেলে ধর্ষণের শিকার হন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ এনে ওই দুই তরুণী গত ৬ মে বনানী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২৮ মার্চ পূর্বপরিচিত সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওই দুই তরুণীকে জন্মদিনের দাওয়াত দেয়। এরপর তাদের বনানীর ‘কে’ ব্লকের ২৭ নম্বর সড়কের ৪৯ নম্বরে রেইনট্রি নামের হোটেলে নিয়ে যায়। সেখানে ওই দুই তরুণীকে হোটেলের একটি কক্ষে আটকে রেখে মাথায় অস্ত্র ঠেকিয়ে ধর্ষণ করে সাফাত ও নাঈম। এ ঘটনা সাফাতের গাড়িচালক বিল্লালকে দিয়ে ভিডিও করানো হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত