পরিচ্ছন্নতাকর্মীর মেশানো বিষে চিকিৎসক ও নার্সের মৃত্যু

প্রকাশ : ১১ মে ২০১৭, ০০:৫০

জাগরণীয়া ডেস্ক

বিভিন্ন সময়ে অনৈতিক প্রস্তাব দেওয়ায় ক্ষুব্ধ হয়ে স্বাস্থ্যকমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী লাকি খাতুন খাদ্যে বিষ মিশিয়ে দেন। আর সে খাদ্য খেয়ে কাজিপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান ও সিনিয়র স্টাফ নার্স জোবায়দা খাতুন মারা যান।

আদালতে এমন স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন আটক লাকী খাতুন। ৯ মে (মঙ্গলবার) দুপুরে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ।

তিনি আরো জানান, ঘটনার পর থেকেই লাকী খাতুনকে তাদের সন্দেহ হওয়ায় তাকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইকবাল হোসেন বাদি হয়ে মামলা দায়ের করলে রহস্য উদঘাটনের জন্য আদালত ২ দিনের রিমান্ড দেন।

এ সময় লাকী স্বীকার করে বলেন, চিকিৎসক মনিরুজ্জামান বিভিন্ন সময় তাকে অনৈতিক প্রস্তাব দিত। তিনি প্রস্তাব প্রত্যাখান করলে চিকিৎসক খারাপ ব্যবহার করতো। এরই জেরধরে লাকী খাতুন তাকে হত্যার সুযোগ খুঁজতে থাকে। পরিকল্পনা মোতাবেক পাশের গ্রামের আশরাফ নামের এক কবিরাজের কাছ থেকে বিষ সংগ্রহ করেন।

২৫ এপ্রিল হাসপাতালের প্রধান সহকারীর বাসা থেকে আনা তরকারীর মধ্যে বিষ মেশান লাকি খাতুন। ওই খাবার খেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, নার্স জোবাইদা ও প্রধান সহকারী আলমগীর অসুস্থ্য হয়ে পড়েন। আশংকাজনক অবস্থায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাতে চিকিৎসক ও নার্স মারা যান।

এ ঘটনায় কবিরাজসহ আরো একজন আটক রয়েছে বলেও তিনি জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত