বিশ্ববিদ্যালয় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের অভিযোগ

প্রকাশ : ০৮ মে ২০১৭, ১৫:১৯

জাগরণীয়া ডেস্ক

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে।

ত্রিশাল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মোখলেছুর রহমান আকন্দ জানান, গত ৪ মে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ওই ছাত্রী বাদী হয়ে মামলাটি করেন। আসামি মিনহাজ উদ্দিন একই বিভাগের প্রভাষক। ৭ মে (রবিবার) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক বিভাগে মেয়েটির স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান কাজী গোলাম মোখলেছুর রহমান বলেন, মেয়েটির প্যাথলজিক্যাল পরীক্ষা করানো হয়েছে। খুব শিগগির প্রতিবেদন থানায় পাঠানো হবে। মামলার পর আসামি গ্রেপ্তারে তৎপরতা চলছে।

মামলার বাদী জানান, মিনহাজ উদ্দিন ও তার বাড়ি একই এলাকায় এবং তারা পরস্পর আত্মীয়। বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় ওই শিক্ষক তাকে সহায়তা করেন এবং ওই সূত্রে তাদের একটা সম্পর্ক তৈরি হয়।

মিনহাজ বিবাহিত জানতেন না দাবি করে ওই ছাত্রী বলেন, ২০১৬ সালের ৭ এপ্রিল বিয়ের প্রলোভন দেখিয়ে শিক্ষক ডরমেটরিতে নিয়ে গিয়ে মিনহাজ তার সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। এরপর একাধিকবার যৌন সম্পর্কে জড়িয়েছেন তারা। এরই মাঝে চলতি বছরের মার্চ মাসে অন্তঃসত্ত্বা হয়ে পড়লে মিনহাজ কৌশলে তার গর্ভপাত করান। এই ঘটনার পর থেকেই তাদের সম্পর্কের অবনতি হয়।”

এদিকে গত ২ মে বিভাগীয় ডিন এবং বিশ্ববিদ্যালযের উপাচার্য বরাবর শিক্ষক মিনহাজের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেন ঐ ছাত্রী। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ট্রেজারার অধ্যাপক এএমএম শামসুর রহমানকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন।

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক এএমএম শামসুর রহমান বলেন, “তদন্ত শুরু হয়েছে। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রতিবেদন জমা দেওয়া সম্ভব হবে”।

এই ব্যাপারে শিক্ষক মিনহাজ উদ্দিনের সঙ্গে কথা বলতে ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত