মসজিদে ইমামের 'অসামাজিক কার্যকলাপ': বিচার দাবি

প্রকাশ : ০৬ মে ২০১৭, ২৩:৪৩

জাগরণীয়া ডেস্ক

ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের সিংগিয়া গ্রামে গত ১০ এপ্রিল থেকে মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রম পরিচালনা করছেন হাজী এমারেতুল্লাহ জামে মসজিদের ইমাম সাদ্দাম ইসলাম। প্রতিদিন সকালে সেখানে ওই এলাকার বেশ কিছু কিশোর-কিশোরী কুরআন পড়তে আসে। 

সম্প্রতি প্রতিদিনের ন্যায় কিশোর-কিশোরীরা সবাই মসজিদে পড়তে আসলে কিছুক্ষণ পরই তাদের ছুটি দেয় ইমাম সাদ্দাম হোসেন। এ সময় সাদ্দাম এক কিশোরীকে মসজিদের ভেতরে আসতে বলেন। ওই কিশোরী মসজিদের ভেতরে গেলে ইমাম সাদ্দাম দরজা বন্ধ করে তার সাথে 'অসামাজিক কার্যকলাপে' লিপ্ত হয় বলে অভিযোগ উঠেছে।

এলাকাবাসী জানান, কতিপয় যুবক বিষয়টি টের পেলে মসজিদের জানালার ফাঁকা দিয়ে অসামাজিক কার্যকলাপের ভিডিও ধারণ করে। সেই ভিডিও পরে এলাকার সাধারণ মানুষের কাছে ভাইরাল হয়ে পড়লে পাল্টা হুমকি দেয় ইমাম সাদ্দাম হোসেন।

মসজিদের ভেতরে ইমাম সাদ্দাম হোসেনের এহেন 'অসামাজিক কার্যকলাপে'র বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

৬ মে (শনিবার) বেলা ১২টায় সদর উপজেলা ভূল্লী বাজারে সিংগিয়া গ্রামের সাধারণ মানুষ এই মানবন্ধন কর্মসূচি পালন করেন।

এ সময় বক্তব্য রাখেন, বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী মুক্তি, সমাজসেবক নুরুল হক সরকার, নাজিম উদ্দিন, জাহেরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ইমামের বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে এলাকার কিছু প্রভাবশালী বিষয়টি অন্যদিকে প্রবাহিত করছে। তাই অবিলম্বে এই জঘন্য অপরাধের জন্য ইমাম সাদ্দাম হোসেনর বিচার দাবি করছি।

হাসিনুর রহমান বলেন, "মসজিদের ভেতর যদি এরকম অসামাজিক কার্যকলাপ হয় তাহলে আমরা নামাজ পড়তে যাবো কিভাবে? তাছাড়া শিশুদের ধর্মীয় শিক্ষা হুমকির মুখে পড়ে যাবে"।

ঘটনার সত্যতা স্বীকার করে ইমাম সাদ্দাম হোসেন বলেন, "আমার ভুল হয়ে গেছে। আমি শুধু ঐ ছাত্রীকে জড়িয়ে ধরেছিলাম। আমি আমার ভুলের জন্য ক্ষমাপ্রার্থী"।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত