প্রতিবন্ধীকে ধর্ষণ: ধর্ষকের ভয়ে থানায় আশ্রয়

প্রকাশ : ০২ মে ২০১৭, ১৭:৩৪

জাগরণীয়া ডেস্ক

ঠাকুরগাঁও গত ২৯ এপ্রিল আশরাফুল ইসলাম নামে এক প্রতিবেশী প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করেছে। ঘটনার পর থেকে এলাকার মানুষ ভয়ভীতি দেখিয়ে বিষয়টি মীমাংসা করতে চাপ সৃষ্টি করে। তাই ভয়ে মেয়েকে নিয়ে ধর্ষিতার মা দু’দিন যাবত সদর থানায় অবস্থান করছেন। 

ওই ধর্ষক আশরাফুল ইসলামের বিরুদ্ধে নারী শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছি। কিন্তু ভয়ে বাসায় যেতে পারছি না!

প্রতিবন্ধী কিশোরীর মা জানান, আমার স্বামী ও আমি দিন মজুরের কাজ করি। সকাল থেকে বিকেল পর্যন্ত বাড়িতে প্রতিবন্ধী মেয়ে একাই থাকে। প্রতিদিনের ন্যায় ২৯ এপ্রিল আমরা স্বামী স্ত্রী কাজের জন্য সকালে বের হই। ওই দিন দুপুরে প্রতিবেশী আশরাফুল ইসলাম ঘরে ঢুকে জোরপূর্বক শারীরিক নির্যাতন শুরু করে। এক পর্যায়ে মেয়েটির চিৎকারে প্রতিবেশীরা দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে দেখে ধর্ষক আশরাফুল পালিয়ে যায়। বিষয়টি এলাকায় জানা জানি হয়ে গেলে আশরাফুল প্রভাবশালীদের ম্যানেজ করে বিষয়টি মীমাংসার চেষ্টা করে। মীমাংসা না করায় ওই প্রতিবন্ধী পরিবারকে আশরাফুল নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে। কিন্তু প্রতিবন্ধীর মা বিচারের দাবিতে ঠাকুরগাঁও থানায় চলে আসেন।

পরে ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান ওই ধর্ষকের বিরুদ্ধে মামলা রুজু করার নির্দেশ প্রদান করেন। গত ৩০ এপ্রিল (রবিবার) ওই প্রতিবন্ধী ধর্ষিতার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ১ মে (সোমবার) প্রতিবন্ধীর মা বাদি হয়ে ধর্ষক আশরাফুল ইসলামকে আসামি করে ঠাকুরগাঁও থানায় নারী শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। আশরাফুলের লোকজন মামলা না করার জন্য নানা ভাবে হুমকি প্রদান করছেন। নিজের ও মেয়ের নিরাপত্তার জন্য থানায় আছি জানান কিশোরীর মা। 

ঠাকুরগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, ধর্ষণের বিষয়ে কোন আপস নেই। মামলা রুজু হয়েছে। আসামি গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত