সিলেটের স্কলার্সহোম থেকে শিক্ষার্থীদের উদ্ধার শুরু

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৭, ১৩:৪৯

জাগরণীয়া ডেস্ক

সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকায় স্কলার্সহোম স্কুল অ্যান্ড কলেজের সিঁড়ির নিচে ‘শক্তিশালী বোমা’ পাওয়া গেছে। এ সময় ওই স্কুল ভবনটিতে প্রায় ২ হাজারের মতো শিক্ষার্থী আটকেপড়ে। ইতোমধ্যেই আটকেপড়া অনেক শিক্ষার্থীকে নিরাপদে বের করে এনেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা।

এর আগে ২৫ এপ্রিল (মঙ্গলবার) সকালে ভবনটিতে ওঠার সময় সিঁড়ির বাম পাশে বোমার সদৃশ বস্তু দেখে র‌্যাবকে খবর দেয় শিক্ষকরা। পরে সকাল ১১টার দিকে র‌্যাব-৯ এর সদস্যরা ঘটনাস্থলে আসেন। বর্তমানে ঘটনাস্থলে ব্যারিকেড দিয়ে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

র‌্যাবের একজন কর্মকর্তা বলছেন, এটি একটি আইইডি (ঘরে তৈরি বোমা) বোমা। যেটা বিস্ফোরণ হলে পুরো ভবনটিতে স্প্লিন্টার ছড়িয়ে যেতে পারে।

র‍্যাব-৯-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মাঈন উদ্দিন চৌধুরী জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা স্কুলের চারপাশ ঘিরে রেখেছেন। সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাসে থাকায় তাদের বের করে আনা সম্ভব হয়নি। তাদের নিরাপদে বের করে আনার চেষ্টা করা হচ্ছে।

তিনি জানান, ‘বোম্ব ডিসপোজাল ইউনিট জানিয়েছে এটি একটি শক্তিশালী বোমা। এর মধ্যে সার্কিট পাওয়া গেছে। এটি নিষ্ক্রিয় করতে বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করবে।’

মাঈন উদ্দিন চৌধুরী জানান, ‘পুরো ভবনটি সিসি ক্যামেরার আওতায় রয়েছে। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা ফুটেজ সংগ্রহ করে শনাক্ত করা হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত