হাতীবান্ধায় শিক্ষিকাকে উত্ত্যক্তের অভিযোগ

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৭, ০০:২৩

জাগরণীয়া ডেস্ক

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তাহেরা বেগমকে উত্ত্যক্ত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক সামসুল আলমের বিচার চেয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট রবিবার লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষিকা।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তাহেরা বেগমকে বেশ কিছু দিন ধরে কু-প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করে আসেছে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক সামসুল আলম। এ ঘটনাটি ওই শিক্ষিকা একাধিক বার প্রধান শিক্ষিকা দিলরুবা বেগমকে অবগত করলেও তিনি কোনো সুফল পায়নি। ২২ এপ্রিল (শনিবার) শিক্ষক সামসুল আলম আবারও শিক্ষিকা তাহেরা বেগমকে কু-প্রস্তাবসহ বিভিন্ন নোংরা কথা বলেন। এ সময় তার প্রতিবাদ করলে বিদ্যালয়ের অফিস কক্ষে দুই সহকর্মীর মধ্যে বাক-বিতণ্ডের ঘটনা ঘটে। মুক্তিযোদ্ধার সন্তান শিক্ষিকা তাহেরা বেগম এ ঘটনায় প্রধান শিক্ষিকা দিলরুবা বেগমকে পুনরায় বিচার দিলেও প্রধান শিক্ষিকা বিচার না করে উল্টো সহকারী শিক্ষিকা তাহেরা বেগমকে বদলী করার হুমকি দেন।

অবশেষে রবিবার নিরুপায় সহকারী শিক্ষিকা তাহেরা বেগম অভিযুক্ত সহকারী শিক্ষক সামসুল আলমের বিচারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষক কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ করেন।

সহকারী শিক্ষিকা তাহেরা বেগম বলেন, আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ন্যায় বিচার চেয়েছি। তাদের বিচারের অপেক্ষায় আছি।

অভিযুক্ত সহকারী শিক্ষক সামসুল আলম উত্ত্যক্তের অভিযোগ অস্বীকার বলেন, সন্ধ্যায় এ বিষয়টি মিমাংশা করতে বৈঠক আছে। আমি এর বেশি কিছু বলতে পারবো না।

হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষক কর্মকর্তা হাসান আতিকুর রহমান বলেন, পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবির বলেন, আমি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করতে নিদের্শ দিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত