আকস্মিক পাহাড়ি ঢল

ঝিনাইগাতীতে নিম্নাঞ্চল প্লাবিত

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৭, ১৪:৪০

জাগরণীয়া ডেস্ক

শেরপুরের ঝিনাইগাতীতে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের তোড়ে এলাকায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ২২ এপ্রিল (শনিবার) সকালে ঝিনাইগাতী বাজারের ভেতরে পানি ঢুকে সয়লাব, প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়, সেই সঙ্গে কৃষকদের রোপিত উঠতি বোরো আবাদের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে।

ঝিনাইগাতী বাজার সূত্র জানায়, ঝিনাইগাতী বাজারের বেশির ভাগ কাঁচামাল ব্যবসায়ীদের ক্ষতি হয়েছে। মেঝেতে রাখা কাঁচা মালামাল পানিতে ডুবে নষ্ট হয়ে গেছে।

এদিকে উপজেলার বিভিন্ন এলাকার মধ্যে বিশেষ করে আহম্মদনগর, চতল, সারিকালীনগর, বগাডুবি ব্রিজ এলাকায় ২ হাজার হেক্টর জমির ধান পানিতে ডুবে গেছে। ক্ষতি হয়েছে মাছের খামারেরও।

জানা গেছে, জেলার ঝিনাইগাতী উপজেলায় রাজস্ব আদায়ের সর্ব বৃহৎ ঝিনাইগাতী বাজার। বেড়িবাঁধ না থাকার কারণে প্রতি বছর আকস্মিক পাহাড়ী ঢলের পানিতে বাজারে পানি ঢুকে প্রান্তিক ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি সাধন করে। সেই সঙ্গে ফসলের ক্ষতিসহ বহু গ্রাম প্লাবিত হয়।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, ইউএনও এ জেড এম শরীফ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের।

এই ক্ষতি থেকে ঝিনাইগাতী বাজারসহ আশপাশের গ্রামগুলোকে রক্ষা করতে ব্যবসায়ী মহল, সকল রাজনৈতিক মহলসহ এলাকাবাসি দ্রুত বেড়িবাঁধ নির্মাণের দাবি জানিয়েছেন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত