ধর্ষণের শিকার বাকপ্রতিবন্ধী তরুণীর আত্মহত্যা

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৭, ১৩:২৫

জাগরণীয়া ডেস্ক

নওগাঁর মান্দা উপজেলায় কোহিলী খাতুন (২১) নামে এক বাকপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের শিকার ওই তরুণী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ২০ এপ্রিল (বৃহস্পতিবার) মহানগর গ্রামের বাড়ি থেকে বাকপ্রতিবন্ধী তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে।

কোহিলী উপজেলার ভারশোঁ ইউনিয়নের মহানগর গ্রামের আবদুল মান্নানের মেয়ে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

মৃত্যুর আগে কোহিলীর ইশারা-ইঙ্গিত দিয়ে স্থানীয়দের জানায়, ১৯ এপ্রিল (বুধবার) বিকেলে বাড়িতে একা অবস্থান করছিলেন কোহিলী। এ সময় গামছা দিয়ে মুখ ঢেকে তিন যুবক ওই বাড়িতে প্রবেশ করে। যুবকরা তাকে ধর্ষণ করে পালিয়ে যায়। এলাকা নির্জন হওয়ায় ঘটনার বিষয়ে তারা কিছুই জানত না। পরে কোহিলী বাড়ি থেকে পালিয়ে পূর্বদিকে ইব্রাহীমের বাড়ির খলিয়ানে পৌঁছে অচেতন হয়ে পড়ে।

স্থানীয়রা আরো জানায়, চেতনা ফিরে পাওয়ার পর কোহিলী আকার ইঙ্গিতে জানান, তিন যুবক মুখ ঢেকে বাড়িতে প্রবেশ করেছিল। হাতের ইশারায় জানানো হয়, পাশবিক নির্যাতনের বিষয়টিও।

কোহিলীর চাচা মতিউর রহমান জানান, নখের একাধিক আঁচড়ের চিহ্ন পাওয়া গেছে কোহিলীর গলায়। ক্ষতস্থান দিয়ে রক্ত ঝরতে দেখেছেন তিনি।

বাবা আবদুল মান্নান জানান, বুধবার বিকেল ৩টার দিকে কোহিলীকে বাড়িতে একা রেখে ছোট মেয়েকে নেওয়ার জন্য মহানগর বালিকা বিদ্যালয়ে যান। পরে ছোট মেয়েকে নিয়ে দেলুয়াবাড়ি বাজারে কোহিনুর মার্কেটে প্রাইভেট শিক্ষকের কাছে রেখে কিছু কেনাকাটা করেন। বিকেল ৫টার দিকে বাড়ি ফেরার পথে মহানগর বাঁশতলার মোড়ে পৌঁছে ঘটনার বিষয়ে তিনি জানতে পারেন। জিজ্ঞাসাবাদে মেয়ে কোহিলী হাতের তিন আঙ্গুল দেখিয়ে বাড়িতে তিন যুবকের প্রবেশের বিষয়টি আকার-ইঙ্গিতে নিশ্চিত করেন।

আবদুল মান্নান জানান, আগের দিন বিকেলে গণধর্ষণের শিকার হওয়ার পর কোহিলী মানসিকভাবে ভেঙে পড়েন। অপমানে লজ্জায় ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে তাঁর মেয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত