সারাদেশে ১৫৫ ইউপিতে ভোট গ্রহণ চলছে

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৭, ১১:৪৭

জাগরণীয়া ডেস্ক

সাধারণ নির্বাচন, উপনির্বাচন ও বন্ধ ঘোষিত কেন্দ্রে পুনঃনির্বাচন মিলে দেশের ১৫৫টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ শুরু হয়েছে। ১৬ এপ্রিল (রবিবার) সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল ১১টা পর্যন্ত টাঙ্গাইলে ১১ এবং বরগুনায় পাঁচ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোট গ্রহণের খবর পাওয়া গেছে।

মির্জাপুর উপজেলার ছয়টি ও সখিপুর উপজেলার দুইটি ইউনিয়নে সাধারণ নির্বাচন এবং গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে। এছাড়া সখিপুরের হাতিবান্ধা ইউনিয়নে সংরক্ষিত ৩নং ওয়ার্ড ও বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নে ৫নং ওয়ার্ডে উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রেই আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

বরগুনা সূত্র জানায়, উৎসবমুখর পরিবেশে তালতলী উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ চলছে। এই জেলার নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে।

জেলা প্রশাসক মহা. বশিরুল আলম জানান, নির্বাচনে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

পুলিশ সুপার বিজয় বসাক জানান, নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে দুই জন অফিসারসহ পাঁচ জন পুলিশ এবং ১৭ জন আনসার রয়েছে। প্রতিটি ইউনিয়নে পুলিশের তিনটি মোবাইল টিম, সাতটি চেকপোস্ট, একটি স্ট্রাইকিং টিম, থানায় একটি স্ট্রাইকিং টিম রিজার্ভ রয়েছে।

এছাড়া তিন প্লাটুন কোস্টগার্ড, পাঁচ প্লাটুন বিজিবি, পাঁচ প্লাটুন র‌্যাবসহ রয়েছে সাদা পোশাকের পুলিশ রেয়েছে বলে জানান পুলিশ সুপার। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত