‘নতুন বছরে বাংলাদেশ আরও এগিয়ে যাবে’

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৭, ১৭:৩১

জাগরণীয়া ডেস্ক

উৎসবের আমেজে নাচে আর গানে বঙ্গাব্দ ১৪২৪ বরণ করে নেওয়া হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে। ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানের মধ্যে দিয়ে  ১৪ এপ্রিল (শুক্রবার) পহেলা বৈশাখের সকালে গণভবনে বর্ষবরণের অনুষ্ঠান শুরু হয়।

নতুন বছরে বাংলাদেশ আরও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, পুরনো বছরের জঞ্জাল সরিয়ে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে। দেশের মানুষ আনন্দলোকে বাস করবে, সুন্দর জীবন পাবে। এ সময় বাংলাদেশের এবং প্রবাসী বাঙালিদের বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানান শেখ হাসিনা।

এর আগে তিনি দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। পরে প্রধানমন্ত্রীসহ উপস্থিত অতিথিরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

গণভবনে অতিথিদের আপ্যায়িত করা হয় বাঙালির উৎসবের খাবার মোয়া, মুরকি, মুরালি, কদমা, জিলাপি এবং বিভিন্ন ধরনের মিষ্টি দিয়ে। অনুষ্ঠান শেষ হয় ‘আনন্দলোকে মঙ্গলালোকে’ গানটির মধ্যে দিয়ে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এই গানে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকেও কণ্ঠ মেলাতে দেখা যায়।

আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, মোশাররফ হোসেন, সাহারা খাতুন, ফারুক খান, আব্দুর রাজ্জাক, মাহাবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুল মতিন খসরু, হাছান মাহমুদসহ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত