ইয়াবা ব্যবসায়ীদের সাথে বিজিবির গোলাগুলি, নিহত ১

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৭, ১৬:০০

জাগরণীয়া ডেস্ক

কক্সবাজারের টেকনাফ-মিয়ানমার সীমান্তের নাফনদীর শাহপরীরদ্বীপ এলাকার জলসীমায় ইয়াবা ব্যবসায়ী ও বিজিবির মাঝে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে।

এতে গুলিবিদ্ধ হয়ে জাহেদা বেগম (৪২) নামের মিয়ানমারের এক নারী নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন নারীসহ আরো ৪ জন। তারা হলেন-রশিদা বেগম (২৮), মনজুমা বেগম (৪৩), মুহাম্মদ শফিক (২৯) ও মুহাম্মদ কাশেম (৫০)।

বিজিবি কক্সবাজার সেক্টর কমান্ডার কর্ণেল মুহাম্মদ রকিবুল হক তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ১২ এপ্রিল (বুধবার) দিবাগত রাত একটার দিকে নাফনদীর শাহপরীরদ্বীপ পয়েন্ট দিয়ে বাংলাদেশী জলসীমা অতিক্রম করছিল একটি বোট।

বিজিবি তাদের দাঁড়াতে বলায় বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। এতে আত্মরক্ষার্থে বিজিবিও গুলিচালালে তিন নারী ও দু’পুরুষ গুলিবিদ্ধ হন। পরে বোটটি থেকে তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক জাহেদা বেগমকে মৃত ঘোষণা করেন। অন্যদের প্রাথমিক চিকিৎসার পর কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, বোটে করে তারা ইয়াবা পাচার করছিল বলে ধারণা করা হচ্ছে। তাদের সাথে থাকা আরো লোকজন নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের দিকে চলে গেছে। বাকিটা গুলিবিদ্ধদের জিজ্ঞাসাবাদ করে জানা যাবে বলে উল্লেখ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত