'ভাস্কর্য সরাতে যা যা করা দরকার করবো'

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৭, ২১:৫০

জাগরণীয়া ডেস্ক

সুপ্রিম কোর্টে স্থাপিত গ্রীক দেবীর ভাস্কর্যের বিরোধিতা করে এটি সরিয়ে ফেলতে দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছে হেফাজতে ইসলাম, ওলামা লীগ সহ অনেক ধর্মভিত্তিক দল। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের দাবির সাথে একাত্মতা পোষণ করে জানালেন ভাষ্কর্য সরিয়ে ফেলতে প্রয়োজনীয় সবকিছুই এই সরকার করবে।

আজ ১১ এপ্রিল (মঙ্গলবার) রাতে গণভবনে কওমি মাদ্রাসার আলেমদের সঙ্গে এক সাক্ষাতে তাদেরকে এই ব্যাপারে প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। এই বৈঠকে কওমি মাদ্রাসাগুলোর শীর্ষ প্রতিনিধি ও হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীও ছিলেন।

ভাষ্কর্য অপসারণের দাবি করা ওলামাদের দাবির সঙ্গে একমত পোষণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এটি সরাতে প্রধান বিচারপতির সঙ্গে কথা বলবো।

বৈঠকে প্রধানমন্ত্রীর মুখে ভাস্কর্য অপসারণের বিষয়ে প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে কথা হয়েছেশোনার পর গণভবনে উপস্থিত আলেমরা হর্ষধ্বনি হয়ে ওঠেন।

শেখ হাসিনা বলেন, “আমি নিজেও এটা পছন্দ করিনি। বলা হচ্ছে এটা নাকি গ্রিক মূর্তি… এখানে গ্রিক মূর্তি কেমন করে আসবে? গ্রিকদের পোশাক ছিল একরকম। এখানে আবার দেখি শাড়ি পড়িয়ে দিয়েছে। এটাও হাস্যকর হয়েছে।”

শেখ হাসিনা বলেন, “প্রধান বিচারপতির সঙ্গে খুব শিগগিরই বসব। আপনারা ধৈর্য ধরেন। ভরসা আপনারা রাখেন। এটায় যা যা করা দরকার আমরা তা তা করব”।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত