ছাত্রীকে শ্লীলতাহানি, শিক্ষক বরখাস্ত

প্রকাশ : ০৫ এপ্রিল ২০১৭, ১৮:৫০

জাগরণীয়া ডেস্ক

যশোরের চৌগাছার কাটগড়া মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানিতে অভিযুক্ত বিএসসি (উচ্চতর গনিত) শিক্ষক ইসমাঈল হোসেনকে অবশেষে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ৫ এপ্রিল (বুধবার) বেলা ১১টায় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির মিটিংয়ে ‘কারণ দর্শানো’ নোটিশের সন্তোষজনক জবাব না দিতে পারায় তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।
 
৫ এপ্রিল (বুধবার) বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির মিটিং শেষে প্রধান শিক্ষক তবিবর রহমান ও সভাপতি আমিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগেও অন্য এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে ওই শিক্ষককে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছিল।
 
নির্যাতনের শিকার ওই ছাত্রী গত ২৯ মার্চ প্রধান শিক্ষক বরাবর লিখিত অভিযোগে জানায়, ‘২৮ মার্চ দুপুর আড়াইটার দিকে স্কুল ছুটির পর কৌশলে অফিস কক্ষে ডেকে নিয়ে স্কুলের বিএসসি শিক্ষক ইসমাঈল হোসেন তাকে শ্লীলতাহানি করেন। এ সময় তার চিৎকারে স্কুলের ঝাড়ুদার কল্পনা রাণী ও আয়া সুখতারা বেগম এসে ছাত্রীটিকে উদ্ধার করেন। ছাত্রীটি আরো অভিযোগ করে, শিক্ষক ইসমাঈল বিভিন্ন সময়ে তাকে কু-প্রস্তাব দিতেন এবং তার দিকে নানা কু-অঙ্গিভঙ্গি করতেন।
 
লিখিত অভিযোগের প্রেক্ষিতে প্রধান শিক্ষক গত ৩০ এপ্রিল বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে জানালে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। এরপর ১ এপ্রিল বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির জরুরি মিটিংয়ে তাকে তিন দিনের মধ্যে সন্তোষজনক জবাব দেয়ার জন্য ‘কারণ দর্শানো’ নোটিশ দেয়া হয়। ৪ এপ্রিল সন্ধ্যা ৬টার সময় ইসমাঈল হোসেন লিখিত জবাব দেন। আজ বুধবার সকাল ১১ টায় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় জবাবপত্রটি সন্তোষজনক না হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক তবিবর রহমান জানান, অভিযুক্ত শিক্ষককে ‘কারন দর্শনো’ নোটিশ দেয়া হয়েছিল। তিনি বিষয়টির সন্তোষজনক জবাব দিতে না পারায় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তে তাকে বিদ্যালয়ের সকল কার্যক্রম থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত