বগুড়ায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৭, ১৯:০২

জাগরণীয়া ডেস্ক

বগুড়ায় সাংস্কৃতিক চর্চাকেন্দ্র শহীদ টিটু মিলনায়তন ও উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তন ইজারা দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

৪ এপ্রিল (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টায় শহরের সাতমাথায় মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলে এ কর্মসূচি।

জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়নার সভাপতিত্বে ও এইচ আলিমের পরিচালনায় এতে বক্তব্য রাখেন- জোটের নেতা আবু সাঈদ সিদ্দিকী, আবদুল্লাহেল কাফি তারা, মাহমুদুস সোবহান মিন্নু, খলিলুর রহমান চৌধুরী, মাহফুজুল হক দুলু, আতিকুর রহমান মিঠু, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জেএম রউফ, নিভা রানী সরকার পুর্ণিমা, ইসলাম রফিক, আব্দুল খালেক, পলাশ খন্দকার প্রমুখ।

বক্তারা বলেন, শহীদ টিটু মিলনায়তন ও উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তন সাংস্কৃতিক চর্চাক্ষেত্র হিসেবে বিরাট ভুমিকা পালন করে আসছে। সাংস্কৃতিক সংগঠনগুলো অত্যন্ত স্বল্প অর্থে এ দু’টো মিলনায়তন ব্যবহার করে আসছে। কিন্তু ইজারা দেওয়া হলে এ সুযোগ থেকে বঞ্চিত হবে সাংস্কৃতিক সংগঠনগুলো।

যা জেলার সাংস্কৃতিক অঙ্গন তথা ঐতিহ্যকে ভীষণভাবে ক্ষতিগ্রস্থ করবে। দেশীয় সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিকাশের পথকে রূদ্ধ করবে বলেও বক্তারা মনে করেন। তাই বক্তারা পৌরসভার ইজারা দেওয়ার সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের জোরালো দাবি জানান।

শেষে বিক্ষোভ মিছিল সহকারে তারা জেলা প্রশাসকের কার্যালয়ে যান। পরে জেলা প্রশাসকের কাছে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত