স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বহিষ্কার

প্রকাশ : ৩১ মার্চ ২০১৭, ১৭:৪২

জাগরণীয়া ডেস্ক

যশোরের চৌগাছা উপজেলা এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগে ইসমাইল হোসেন নামে স্থানীয় একটি স্কুলের শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় এলাকার অভিভাবক মহলসহ সাধারণ মানুষের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। 

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক তবিবর রহমান জানান, গত ২৮ মার্চ বিদ্যালয় ছুটির পর ওই ছাত্রীও সকল শিক্ষার্থীর মতই বাড়িতে যাওয়ার জন্য প্রস্তুতি নেয়। এ সময় শিক্ষক ইসমাইল হোসেন জরুরি কাজের কথা বলে তাকে বিদ্যালয়ে বসতে বলেন। সকল ছাত্রছাত্রী এমনকি শিক্ষকরা বাড়িতে চলে গেলে শিক্ষক ইসমাইল হোসেন ওই ছাত্রীকে অফিস কক্ষে ডাকেন। শিক্ষকের ডাকে ছাত্রী অফিস কক্ষে প্রবেশ করার সঙ্গে সঙ্গে তাকে জাপটে ধরে তার বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেন। মেয়েটি শিক্ষকের কবল থেকে বাঁচতে চিৎকার দিয়ে কান্নাকাটি শুরু করলে বিদ্যালয়ের আয়া সুখতারা দ্রুত অফিস কক্ষে ছুটে আসে। এ সময় তিনি অফিস কক্ষের দরজা অর্ধ বন্ধ অবস্থায় দেখেন। দরজা খুলতেই ওই ছাত্রীকে কান্নারত অবস্থায় দেখতে পায়। এরপর বিদ্যালয়ের ঝাড়ুদার কল্পনা রানীও সেখানে ছুটে আসেন এবং একই অবস্থা দেখতে পান। তারা শিক্ষকের কাছ থেকে ছাত্রীকে উদ্ধার করে তার বাড়িতে পাঠিয়ে দেয়।

যৌন হয়রানির শিকার ওই ছাত্রী বাড়িতে ফিরে তার অভিভাবকদের কাছে ঘটনাটি খুলে বলেন।

এ বিষয়ে ২৯ মার্চ (বুধবার) স্কুল চলাকালীন মেয়েটির অভিভাবক বিদ্যালয়ে উপস্থিত হয়ে ঘটনাটি প্রধান শিক্ষককে জানান। পরদিন বিদ্যালয় প্রধান শিক্ষকসহ বিদ্যালয় পরিচালনা পরিষদ এক জরুরি বৈঠকে বসে। এরই মধ্যে ঘটনাটি এলাকায় জানাজানি হলে ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকসহ সাধারণ মানুষ। পরিস্থিতি ক্রমান্বয়ে ঘোলাটে হচ্ছে এমন এক অবস্থায় বিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনাটি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেন। তিনি বিষয়টি জানার পর অভিযুক্ত শিক্ষককে সাময়িক বহিষ্কারের নির্দেশ দেন।

প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভাপতি আমিনুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত